IND vs BAN Live Streaming: দুই বাংলার দ্বৈরথ, কাপযুদ্ধের 'বোধন' কি বিরাটহীন ভারত? রইল খেলা দেখার সব রাস্তা

IND vs BAN Live Streaming: রাত পোহালেই কার্যত কাপযুদ্ধের 'বোধন', দেখুন কবে কোথায় কখন দেখবেন খেলা।  

May 31, 2024, 19:35 PM IST
1/6

ফের ভারত বাংলাদেশ

IND vs BAN

দেখতে গেলে রাত পোহালেই টি-২০ বিশ্বকাপ (T20 World Cup)। আগামিকাল অর্থাৎ ১ জুন থেকে ২৯ জুন পর্যন্ত আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে কাপযুদ্ধ শুরু। যুগ্ম ভাবে এই দুই দেশ আয়োজন করছে টি-২০ বিশ্বকাপ। মহাসংগ্রামের মৌতাতে মাতছে ভারত।   

2/6

বিশ্বকাপে ভারতের প্রথম ম্য়াচ কবে

India First Match T20 World Cup 2024

আগামী ৫ জুন আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে নিউ ইয়র্কে ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে। তবে রাত পোহালে রোহিতরা কাপযুদ্ধের কার্যত বোধনে নামছেন। ফের মুখোমুখি ভারত-বাংলাদেশ। জুনের পয়লায়, রোহিত অ্যান্ড কোং ওয়ার্ম-আপ ম্য়াচ খেলবে নাজমুল হোসেইন শান্তর বাংলাদেশের বিরুদ্ধে।   

3/6

স্টেডিয়াম নিয়ে কী বললেন রোহিত?

Nassau County International Cricket Stadium

নাসাউ কাউন্টি নিউ ইয়র্কের ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে হবে খেলা। অস্থায়ী স্ট্য়ান্ড নিয়ে মোট ৩৪ হাজার দর্শক একসঙ্গে বসে খেলা দেখতে পারেন। ভারত অধিনায়ক রোহিত কিন্তু মাঠ দেখে বেজায় খুশি। তিনি বলেন,'বেশ খোলা মাঠ। আমার তো প্রথম ম্য়াচ খেলার জন্য় তর সইছে না। মাঠ দেখে মনে হয়েছে বেশ ভালোই লোক ধরবে। আশা করি ভালো খেলা হবে। নিউ ইয়র্কের মানুষ বিশ্বকাপ দেখতে খুবই আগ্রহী হবেন। কারণ বিশ্বকাপ এখানে প্রথমবার হচ্ছে। আমি নিশ্চিত যে, বিভিন্ন দেশের ফ্য়ানরা এই টুর্নামেন্টের দিকে তাকিয়ে রয়েছেন। অবশ্য়ই প্লেয়াররাও মাঠে নামতে মরিয়া।'  

4/6

Virat Kohli ends suspense over availability for warm-up game

 বিরাট কোহলি কি খেলবেন এই ম্য়াচ?

বিরাট কোহলির এই ম্য়াচ খেলা না নিয়ে বিস্তর অনিশ্চয়তা তৈরি হয়েছিল। কারণ তাঁকে প্রথম অনুশীলনে পাওয়া যায়নি। কিন্তু সোশ্য়াল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হতেই যাবতীয় জল্পনার অবসান হয়ে যায়। গত বৃহস্পতিবার বিরাট মুম্বই থেকে নিউ ইয়র্কের বিমান ধরেছেন। যা খবর কোহলি শুক্রবার অর্থাৎ আজ মার্কিন মুলুকে চলে এসেছেন। তবে তিনি এদিন অনুশীলন করবেন না। যা খবর, বিরাট সরাসরি বাংলাদেশের বিরুদ্ধেই নামবেন। আইপিএলের অরেঞ্জ ক্য়াপের মালিকের জন্য় অনুশীলন না করে ওয়ার্ম-আপ ম্য়াচ খেলাটা কোনও সমস্য়ার হবে না।

5/6

কোথায় কখন কীভাবে ভারত-বাংলাদেশ ম্য়াচ দেখবেন?

When and where to watch India vs Bangladesh T20 World Cup 2024 warm-up match?

ভারতীয় সময়ে রাত আটটা থেকে গা গরম করার ম্য়াচ শুরু। এই ম্য়াচ বলেই নয়, কাপযুদ্ধের প্রতিটি ম্য়াচই টিভিতে সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক। অনলাইনে দেখাবে Disney+Hotstar। 

6/6

টি-২০ বিশ্বকাপে ভারতের দল

T20 World Cup 2024 India Squad

ভারতের ১৫ সদস্য়ের দল: রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্য়ামসন (উইকেটকিপার), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ। রিজার্ভে আছেন- শুভমন গিল, রিঙ্কু সিং, খালিল আহমেদ ও আবেশ খান।