Independence Day 2022: এবার খাবারেও লাগুক তে-রঙার ছোঁয়া !

স্বাধীনতার ৭৫ বছরে ভারত। এই গর্বের মুহূর্তে আপনার পাতেও থাকুক তে-রঙা। জিভে জল আনা ভেজ-নন ভেজ সাজিয়ে তুলুন খাবারের টেবিল। চেক করে নিন, আমাদের তালিকাভুক্ত কিছু তে-রঙা খাবারের আইডিয়া।

Aug 13, 2022, 20:40 PM IST
1/6

তে-রঙা স্যান্ডউইচ!

প্রথমেই পাতে থাকুক সুস্বাদু স্যান্ডউইচ। নিজের মন মতো, ভেজিটেবল, পনির অথবা চিকেনের পুর রেডি করুন।খালি পরিবর্তন করে দিন চাটনির রেসিপি। রঙ আনতে অ্যাড করুন কিছু উপাদান। জাফরান - গ্রেট করা গাজর সাদা - মেল্টেড চিজ   সবুজ - ধনে পাতার চাটনি

2/6

তে-রঙা স্যালাড!

এরপরই পাতে থাকুক সহজ অথচ সুস্বাদু ভেজিটেবিল ও ফ্রুট স্যালাড। ভেজিটেবল স্যালাডের জন্য প্রয়োজন গাজর, ক্যাপসিকাম ও মূলো। আর ফ্রুট স্যালাডের জন্য প্রয়োজন কমলা লেবু,কলা ও আঙুর। নিজের পছন্দ মতো উপাদানগুলি কেটে নুন-গোলমরিচ দিয়ে টেবিলে পরিবেশন করুন।

3/6

তে-রঙা পাস্তা!

সাইড ডিশ হিসেবে পাস্তার তুলনা হয় না। তে-রঙা পাস্তা বানানোর জন্য পাস্তা সেদ্ধ করার পর তাকে তিনটে ভাগে ভাগ করে নিন। প্রথম ভাগে অ্যাড করুন টমেটো ট্যাঙ্গি সস, দ্বিতীয়ভাগে অ্যাড করুন হোয়াইট সস এবং শেষ ভাগে অ্যাড করুন গ্রিন চাটনি।ব্যাস রেডি আপনার সুস্বাদু পাস্তা।

4/6

তে-রঙা পোলাও!

এবার মেন ফুডে পোলাও হলে মন্দ হয় না।পোলাওয়ের চাল সেদ্ধর পর কমলা ভাগের জন্য টম্যাটো পিউরি আর সবুজ ভাগের জন্য স্পিন্যাচ পিউরি ব্যবহার করুন। শুধু সুস্বাদুই নয়, এটি স্বাস্থ্যকরও বটে

5/6

তে-রঙা ইডলি!

এছাড়াও তৈরি করতে পারেন তে-রঙা ইডলি। বাকি রান্নাগুলোর মতই ইডলির ব্যাটারগুলিকে তিনটে ভাগে ভাগ করে, কমলা রঙের জন্য টমেটো ও সবুজ রঙের জন্য ধনে পাতা ব্যবহার করুন।

6/6

তে-রঙা কাবাব!

তন্দুরি কাবাব, মালাই কাবাব আর হরিয়ালি কাবাবের কথা কি আলাদা করে উল্লেখ করার দরকার আছে? তাহলে বেশি না ভেবে তাড়াতাড়ি ডিসাইড করে নিন কাল স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষে কোন সুস্বাদু খাবারটি উপভোগ করবেন।