ধোনি কি ফিরছেন? বৃহস্পতিবার বিরাটহীন ভারতের একাদশ কী হতে পারে?

Jan 30, 2019, 23:23 PM IST
1/7

সিরিজ জয় হয়ে গিয়েছে। বাকি দুটি ম্যাচ ভারতের কাছে নিয়মরক্ষার হয়ে দাঁড়িয়েছে। তবে হোয়াইটওয়াশ থেকে মান বাঁচানোর লড়াই নিউজিল্যান্ডের। 

2/7

চতুর্থ একদিনের ম্যাচে খেলছেন না বিরাট কোহলি। তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। বিরাটের জায়গায় নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। বৃহস্পতিবার হিটম্যানের ২০০তম একদিনের আন্তর্জাতিক ম্যাচ। 

3/7

প্রশ্ন হচ্ছে, বিরাট কোহলির জায়গায় কাকে খেলাবে টিম ইন্ডিয়া? মহেন্দ্র সিং ধোনিই বা কেমন আছেন? 

4/7

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে তৃতীয় ম্যাচে বসতে হয়েছে মহেন্দ্র সিং ধোনি। টিম ম্যানেজমেন্ট সূত্রের খবর, ধোনি এখন সুস্থ রয়েছেন। বিসিসিআই টুইটারে ক্রিকেটারদের অনুশীলনের যে ছবি দিয়েছে, সেখানে অনুশীলনরত ধোনির ছবি রয়েছে। 

5/7

ধোনি খেললেন বিরাটের জায়গায় ঢুকে পড়বেন তিনি। তিন নম্বরে নামবেন অম্বাতি রায়াডু। এশিয়া কাপে বিরাটের স্থানে খেলেছিলেন। তবে ধোনি খেলতে না পারলে শুভমান গিলের অভিষেক নিশ্চিত।

6/7

আবার এটাও হতে পারে, ধোনি ফিরলেন। সেক্ষেত্রে কার্তিক বা রায়াডুর মধ্যে কাউকে বসানো হবে। সেই জায়গায় তিন নম্বরে খেলতে পারেন শুভমান গিল। বিরাট কোহলিই তাঁকে শংসাপত্র দিয়েছেন। ভারত অধিনায়ক জানিয়েছেন, এই বয়সে শুভমানের প্রতিভার ১০শতাংশও তাঁর ছিল না। সেই জায়গা থেকে দেখতে গেলে শুভমান আসতে পারেন দলে। বিশেষ করে বিশ্বকাপের আগে তাঁকে পরীক্ষা করে দেখতে চাইবে টিম ম্যানেজমেন্ট।   

7/7

মহম্মদ শামিকে সম্ভবত বিশ্রাম দেওয়া হবে। তাঁর জায়গায় খেলতে পারে মহম্মদ সিরাজ।