রেলের অমানবিকতা, যাত্রীর সাহায্যার্থে এগিয়ে এল সহযাত্রীরা

Jan 08, 2019, 19:33 PM IST
1/4

রেল কর্তৃপক্ষের চরম অমানবিকতার দর্শক হয়ে থাকল আজকের কাটোয়া স্টেশন। আজ মুর্শিদাবাদ থেকে বছর ষাটের বৃদ্ধ মকবুল শেখ বর্ধমান গিয়েছিলেন ডাক্তার দেখাতে। বর্ধমান থেকে ফেরার সময় বর্ধমান থেকে কাটোয়া গামী ট্রেনের মধ্যে ভাতার স্টেশনে হঠাৎ করেই তিনি অসুস্থ হয়ে অজ্ঞান হয়ে যান। 

2/4

ওই কামরায় উপস্থিত সাধারণ যাত্রীরা ওই বৃদ্ধ ব্যক্তির মুখে চোখে জল দিয়ে তাঁকে সুস্থ করার চেষ্টা করেন। সেই সঙ্গে ফোন করে রেল কর্তৃপক্ষকে ঘটনাটি জানিয়ে ওই অসুস্থ ব্যক্তির চিকিৎসার ব্যবস্থার জন্য অনুরোধ করেন। 

3/4

ভাতার স্টেশন থেকে কাটোয়া স্টেশন পর্যন্ত দূরত্ব চল্লিশ কিলোমিটার।  যা অতিক্রম করতে ট্রেনে সময় লাগে প্রায় পঞ্চাশ মিনিট। এই দীর্ঘক্ষণ সময় ওই ব্যক্তি ট্রেনের মধ্যেই অসুস্থ অবস্থায় বিনা চিকিৎসায় পরে থাকেন।

4/4

আগে থেকে রেল কর্তৃপক্ষকে ওই বৃদ্ধের অসুস্থতার কথা জানিয়ে রাখলেও ট্রেন কাটোয়া পৌঁছনর পরও সেখানে কোনও ডাক্তার আসেননি। কোনও স্ট্রেচারে ব্যবস্থাও ছিল না। কিছুক্ষণ  অসুস্থ অবস্থায় স্টেশনেই পরে থাকেন বছর ষাটের  মকবুল। এরপর সহযাত্রীদের সহায়তায় কাটোয়া রেল পুলিস ওই ব্যক্তিকে কাটোয়া মহুকুমা হাসপাতালে ভর্তি করেন। মুর্শিদাবাদে মকবুলের বাড়িতে যোগাযোগ করছে কাটোয়া থানার পুলিস।