IPL 2021: অস্থির সময়ে খেলার মাঠের এই মুহূর্তগুলোই চোখ জুড়িয়ে দেয়

Apr 28, 2021, 15:08 PM IST
1/5

আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (DC vs RCB)। গত বুধবার শেষ ওভারের হাড্ডাহাড্ডি লড়াইয়ে মাত্র ১ রানের জন্য জিতে গিয়েছে বিরাট কোহলির (Virat Kohli) আরসিবি। কিন্তু খেলা যে জেতা-হারার অনেকটা ঊর্ধ্বে তা ফের একবার প্রমাণ করে দিল ম্যাচের পরের কিছু মুহূর্ত! রইল সেরকমই কিছু মুহূর্তের ছবি।

2/5

দিল্লির ডান হাতি পেসার আবেশ খানের কাছে যেন এই টুর্নামেন্ট মুহূর্ত সংগ্রহের এক ইভেন্ট। প্রতি ম্যাচেই তিনি তাঁর জার্সি বাড়িয়ে দিচ্ছেন বিপক্ষের মহাতারকাদের কাছে। তাঁরা সেই জার্সিতে অটোগ্রাফ করে দিচ্ছেন। আবেশ নিজের মতো করে স্মৃতির জাদুঘর বানাচ্ছেন। কখনও সেখানে থাকছেন রোহিত শর্মা, তো কখনও বিরাট কোহলি বা গ্লেন ম্যাক্সওয়েল।

3/5

আরসিবি-র ১৭১ রান তাড়া করতে নেমে ৫০ রানেই তিন উইকেট হারিয়ে ফেলে দিল্লি। কিন্তু ক্যাপ্টেন ঋষভ পন্থ ও শিমরন হেটমায়ার শেষ পর্যন্ত মরিয়া লড়াই চালিয়ে যান। পন্থ অপরাজিত থাকেন ৫৮ রানে। হেটমায়ার খেলেন ২৫ বলের ঝোড়ো ৫৩ রানের ইনিংস। শেষ ওভারে দিল্লির জেতার জন্য ১৪ রান প্রয়োজন ছিল। পন্থের ব্যাট থেকে ২টি চার আসলেও অল্পের জন্য বৈতরণী পার করাতে পারেননি তিনি। স্বভাবতই হতাশায় ভেঙে পড়েন পন্থ-হেটমায়াররা। তাঁদের লড়াইকে কুর্নিশ জানিয়ে সাধুবাদ দেন কোহলি-ম্যাক্সওয়েলরা ছবি সেই কথাই বলছে।  

4/5

চলতি আইপিএলে (IPL 2021) ৬ ম্যাচে ২০৪ রান করেছেন ১৭৪.৩৫ এর স্ট্রাইক রেটে। যাঁর কথা হচ্ছে তিনি ৩ বছর আগে শেষবার আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। ৩৭ বছর বয়সে যে ব্যাটিং তিনি করছেন, দেখে মনে হবে নিজেকে প্রমাণ করার জন্য তিনি মরিয়া। শুধু ব্যাটিংই নন, চুটিয়ে করছেন উইকেট-কিপিং! তিনি আর কেউ নন স্বয়ং এবি ডিভিলিয়ার্স (AB de Villiers)। বয়স বাড়ার সঙ্গে যার রিফ্লেক্স কমছে না, উল্টে বাড়ছে। আরসিবি প্রথমে ব্যাট করে ১৭০ তুলেছিল। যার মধ্যে ৭৫ রান আসে এবিডি-র ব্যাট থেকেই। পাঁচে ব্যাট করতে নেমে মাত্র ৪২ বলে এই রান করেন তিনি। 'মিস্টার ৩৬০' মারেন ৩টি চার ও ৫টি ছয়। এবিডি অসাধারণ ব্যাটই করেননি শুধু। এক অনন্য আইপিএল মাইলস্টোনও স্থাপন করলেন তিনি। ওয়ার্নারের পর দ্বিতীয় বিদেশি হিসেবে আইপিএলে ৫০০০ রান পূরণ করলেন তিনি। 

5/5

দিল্লিকে হারিয়ে  চেন্নাই সুপার কিংসকে (৫ ম্যাচে ৮ পয়েন্ট) টপকে ফের একবার লিগ শীর্ষে চলে এল আরসিবি (৬ ম্যাচে ১০ পয়েন্ট)। বিজয়ীদের জয়োচ্ছ্বাস বলে দিচ্ছে এবার আরসিবি সব হিসেব বদলে দিতেই এসেছে।