এয়ারটেল, ভোডাফোনের পথে ডিসেম্বর থেকে কল চার্জ বাড়ানোর ঘোষণা করল Jio

Nov 19, 2019, 21:52 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: ভোডাফোন,  এয়ারটেলের পথেই হাঁটতে চলেছে জিও। কয়েক সপ্তাহের মধ্যে কল চার্জ বাড়ানোর কথা ঘোষণা করল মুকেশ অম্বানির সংস্থা। অক্টোবরেই কল চার্জ বৃদ্ধি করেছে Jio। 

2/5

সোমবার ভোডাফোন ও এয়ারটেল জানিয়েছে, ১ ডিসেম্বর থেকে প্রতি কলে বর্ধিত মাশুল দিতে হবে গ্রাহকদের। সেই মতো সম্ভবত ওই তারিখ থেকে বাড়বে জিও-র মাশুল।   

3/5

জিও বিবৃতিতে জানিয়েছে, অন্যান্য পরিষেবাপ্রদানকারী সংস্থার মতোই শিল্পের উন্নয়নের জন্য সরকার ও নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে কাজ করতে বদ্ধপরিকর। কয়েক সপ্তাহের মধ্যে বাড়ানো হবে কল চার্জ। তবে বর্ধিত মাশুল যাতে গ্রাহকদের ডেটা ব্যবহার ও ডিজিটাল বৃদ্ধির পথে অন্তরায় না হয়, সে দিকে লক্ষ্য রাখা হবে। 

4/5

উল্লেখ্য, গত অক্টোবরে জিও জানিয়েছিল, প্রতি মিনিটে কল চার্জ দিতে হবে ৬ পয়সা। তার আগে কলে কোনও মাশুল লাগত না। এরপরি বর্ধিত রিচার্জ ভাউচারও আনে তারা। এবার কি ফের বাড়তে চলেছে জিও-র রিচার্জ মূল্য? 

5/5

২০১৬ সালে জিও আসার পর তীব্র প্রতিযোগিতার মুখে পড়ে টেলিকম পরিষেবাপ্রদানকারী সংস্থাগুলি। বিনামূল্যে কলের সুবিধা দেয় জিও। আর তার জেরে অল্প সময়েই প্রতিযোগীদের কাছ থেকে গ্রাহক টেনে নেয় কারা। সেই ক্ষতি থেকে এখনও বের হতে পারেনি ভোডাফোন, এয়ারটেলের মতো সংস্থা। সেপ্টেম্বর ত্রৈমাসিকে তাদের লোকসান দাঁড়িয়েছে ৭৪,০০০ কোটি টাকা।