Char Dham Yatra: বরফের চাদরে ঢাকা কেদারধাম, কবে খুলবে মন্দিরের দরজা? বড় ঘোষণা

বদ্রীনাথের মন্দিরের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ২৭ এপ্রিল সকাল ৭টা ১০ মিনিটে ভক্তদের জন্য খুলে দেওয়া হবে বদ্রীনাথের মন্দিরের দরজা। গত বছরের ১৯ নভেম্বর বন্ধ করে দেওয়া হয় বদ্রীনাথ ধামের দরজা। আবার চারমাস পর খুলতে চলেছে মন্দির। 

Apr 05, 2023, 17:36 PM IST
1/5

চার ধাম যাত্রা

Char Dham Yatra

ফের দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হচ্ছে কেদার-বদ্রীর মন্দিরের দরজা। কেদারনাথ মন্দির কমিটির চেয়ারম্যান জানিয়েছে, ২৫ এপ্রিল সকাল সাড়ে ৬ টা থেকে পুণ্যার্থীদের জন্য খুলে দেওয়া হবে মন্দিরের দরজা।

2/5

চার ধাম যাত্রা

Char Dham Yatra

ভোর ৪ টে থেকে হবে ওঁঙ্কারেশ্বর মন্দিরে হবে মহা অভিষেক পুজো। সেদিন ভোরেই যাবতীয় আচার অনুষ্ঠান পালন করা হবে। তার পরে ভক্তরা মন্দিরে ঢুকতে পারবে। সকাল ৮টায় আরম্ভ হবে আরতি। সেদিন গোটা দিনই ভজন-কীর্তন পুজোপাঠ চলবে।

3/5

চার ধাম যাত্রা

Char Dham Yatra

চারধাম যাত্রার দিনক্ষণ ঘোষণা হয়েছে শনিবার৷ ২২ এপ্রিল থেকে শুরু হবে এই যাত্রা৷ বদ্রীনাথ ধামের দরজা ২৭ এপ্রিল ও কেদারনাথ মন্দিরের দরজা ২৫ এপ্রিল খুলবে। বদ্রীনাথের মন্দিরের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ২৭ এপ্রিল সকাল ৭টা ১০ মিনিটে ভক্তদের জন্য খুলে দেওয়া হবে বদ্রীনাথের মন্দিরের দরজা।

4/5

চার ধাম যাত্রা

Char Dham Yatra

কেদারনাথ হল দেশের ১২টি জ্যোতির্লিঙ্গের মধ্যে অন্যতম ৷ বিশ্বাস করা হয়, ভগবান শিব শীতকালে উখিমঠের ওমকারেশ্বর মন্দিরে বিশ্রাম নেন ৷ এটিকে শিবের শীতকালীন বিশ্রামস্থল হিসেবেই দেখা হয় ৷

5/5

চার ধাম যাত্রা

Char Dham Yatra

গত বছরের ১৯ নভেম্বর বন্ধ করে দেওয়া হয় বদ্রীনাথ ধামের দরজা। আবার চারমাস পর খুলতে চলেছে মন্দির। এবছরও গত বছরের মতোই ভিড় হওয়ার সম্ভাবনা থাকছে।