সন্তান জন্মের পর নিজেদের গর্ভের ফুল খেয়েছেন এই সেলেবরা, কেন জানেন?

Nov 24, 2018, 23:09 PM IST
1/7

গর্ভের ফুল খেয়েছেন যে সেলেবরা?

celeb_1

গতমাসে কন্যাসন্তানের জন্ম দিয়েছেন হিলারি ডফ। চিকিত্সক এলিয়ট বার্লিনের সঙ্গে সাক্ষাত্কার হিলারি স্বীকার করেছেন, প্ল্যাসেন্টা বা গর্ভের ফুল খেয়েছেন তিনি। অন্যদের মতো ক্যাপসুল আকারে নয়, বরং একেবারে শীতল প্ল্যাসেন্টা পান করেছেন তিনি। গর্ভের ফুল খেলে গর্ভাবস্থার ধকল থেকে উতরোতে পারেন সদ্য মা। তাঁর রোগপ্রতিরোধ ক্ষমতাও বাড়ে বলে মত চিকিত্সকের একাংশের। হলিউডে প্ল্যাসেন্টা খাওয়া স্বাভাবিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। 

2/7

হিলারি ডফ

celeb_2

হিলারি ডফ জানিয়েছেন, কন্যাসন্তান জন্মের পর প্ল্যাসেন্টা খেতে একেবারে স্মুথির মতো লেগেছে তাঁর। 

3/7

কিম কার্দাশিয়ান ওয়েস্ট

celeb_3

নিজের দ্বিতীয় সন্তান জন্মের পর কেন ওয়েস্টের ঘরণী নিজের ব্লগে লিখেছিলেন, ট্যাবলেটের আকারে প্ল্যাসেন্টা খেয়েছিলেন।

4/7

ক্রিসি তেইগেন

celeb_4

মডেল ও কুকবুকের লেখারি ক্রিসি তেইগেনও জানিয়েছেন, ছেলের জন্মের পর প্ল্যাসেন্টা খেয়েছিলেন। এর মধ্যে প্রচুর পুষ্টিকর উপাদান রয়েছে বলেও দাবি করেছেন ক্রিসি। এর ফলে তাঁর উদ্যম গতি পেয়েছিল বলেও মন্তব্য করেছেন এই সুন্দরী।  

5/7

নিকি রিড

celeb_5

কন্যাসন্তান জন্মের পর গর্ভের ফুল পিল আকারে খেয়েছিলেন নিকি রিড। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে পিলের ছবি দিয়ে লিখেছিলেন,''এটাই শেষ প্ল্যাসেন্টা পিলস। বিদায় জানাত ইচ্ছা করছে না''।

6/7

জানুয়ারি জোনস

celeb_6

নিজে তো গর্ভের ফুল খেয়েইছেন, অন্যদেরও খাওয়ার পরামর্শ দিয়েছেন এই অভিনেত্রী। তিনি বলেছিলেন,''গর্ভের ফুলে প্রচুর ভিটামিন থাকে। এনিয়ে দ্বিধায় ছিলাম। তবে আমরাই একমাত্র স্তন্যপায়ী যাঁরা নিজেদের গর্ভের ফুল খাই না''।

7/7

ক্যাথরিন হেইগল

celeb_7

গর্ভাবস্থায় পুষ্টিবিদদের নজরদারিতে ছিলেন ক্যাথরিন হেইগেল। তাঁরাই প্ল্যাসেন্টা খাওয়ার পরামর্শ দেন।