Single Life: বিয়ে হচ্ছে না বলে চিন্তিত? জেনে নিন সিঙ্গল থাকার ৫ বড় সুবিধা

কিন্তু বিয়ে না হওয়া পর্যন্ত হতাশ হওয়া ঠিক নয়। আসুন জেনে নিই সিঙ্গেল থাকার সুবিধা কী, যেগুলো সম্পর্কে আপনি ইতিবাচক অনুভব করতে পারেন।

Dec 09, 2022, 10:26 AM IST

Why You Can Enjoy Being Single: বিয়ে করা ব্যক্তিগত ইচ্ছার একটি অংশ। কিন্তু সবার পক্ষে অল্প বয়সেই বিয়ে করা সম্ভব হয় না। কর্মসংস্থান এবং অর্থের সংকটের কারণে, অনেকের বিয়ে বিলম্বিত হয়। তবে এই বিষয়ে কারোর আতঙ্কিত হওয়া উচিত নয়। তার ভাগ্যে থাকলে একদিন নিশ্চয় তার বিয়ে হবে। 

1/5

নিজের স্বাধীন ইচ্ছায় চলা

নিজের স্বাধীন ইচ্ছায় চলা

অবিবাহিত থাকার সবচেয়ে বড় সুবিধা হল আপনার জীবনের সিদ্ধান্ত আপনি নিজে নেন। আপনি নিজের ইচ্ছার মালিক। আপনি যখন কাউকে বিয়ে করেন, আপনাকে বিভিন্ন সময় আপনার জীবনসঙ্গীর কথা মানতে হবে এবং আপনার ইচ্ছাকে ভাঙতে হবে। কিন্তু আপনি যদি অবিবাহিত থাকেন তবে আপনি নিজেই সিদ্ধান্ত নিতে পারেন।

2/5

মানুষের সঙ্গে যোগাযোগ করার সুবিধা

মানুষের সঙ্গে যোগাযোগ করার সুবিধা

আপনি যখন অবিবাহিত হন, আপনার বন্ধু এবং আত্মীয়দের সঙ্গে দেখা করার জন্য প্রচুর সময় থাকে। এর মাধ্যমে আপনি সহজেই নতুন বন্ধু তৈরি করতে পারেন। কেউ আপনাকে এই কাজে বাধা দেয় না। এর ফলে আপনি বহির্মুখী হয়ে ওঠেন এবং আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পায়।

3/5

ক্যারিয়ারের কঠিন সিদ্ধান্ত নেওয়ার সুযোগ

ক্যারিয়ারের কঠিন সিদ্ধান্ত নেওয়ার সুযোগ

একজন ব্যক্তি যখন অবিবাহিত থাকে, তখন তার কর্মজীবন সম্পর্কে কঠিন সিদ্ধান্ত নেওয়া তার পক্ষে সহজ হয়ে যায়। যেমন তার নিজের শহরের বাইরে যাওয়া, অথবা চাকরির জন্য বিদেশে যাওয়া অথবা পড়াশোনার জন্য দূরে যাওয়া ইত্যাদি। অন্যদিকে যখন তিনি পারিবারিক দায়িত্ব পালন করেন তখন তাঁরপক্ষে এই সিদ্ধান্ত নেওয়া কঠিন হয়।

4/5

স্বাস্থ্য পরিচর্যা

স্বাস্থ্য পরিচর্যা

বিবাহিত ব্যক্তিরা তাদের পারিবারিক উদ্বেগ এবং দায়িত্ব নিয়ে এতটাই ব্যস্ত হয়ে পড়েন যে তারা নিজের স্বাস্থ্যের যত্ন নেওয়ার সময় পান না। সময়ের সঙ্গে তাদের ফিটনেস সম্পর্কিত সমস্যা হতে পারে। অন্যদিকে অবিবাহিত ব্যক্তিরা জিম, খেলাধুলা এবং ঘাম ঝরানোর সম্পূর্ণ সুযোগ পান।

5/5

সঞ্চয় করার সুযোগ

সঞ্চয় করার সুযোগ

বিবাহিত জীবনের তুলনায়, যে কোনও সিঙ্গেল ব্যক্তি তার অর্থ বেশি সঞ্চয় করতে পারেন। আপনি যদি অর্থ আপনার কেরিয়ার অথবা ভবিষ্যতের জন্য সংরক্ষণ করতে পারেন তাহলে তা ভবিষ্যতে আপনার কাজে লাগবে। অর্থাৎ, একক জীবন যাপন করা কম ব্যয়বহুল।