Kolkata Metro New Timing: সময় বাড়ছে মেট্রো চলাচলের, জেনে নিন নতুন সূচি

Mar 26, 2022, 16:58 PM IST
1/6

কত ট্রেন চলবে?

how many trains will ply?

বাড়ছে মেট্রোর সংখ্যা। মেট্রো কর্তৃপক্ষের সিদ্ধান্ত কবি সুভাষ থেকে থেকে নোয়াপাড়ার মধ্যে এবার থেকে চলবে ২৮২ ট্রেন। সকাল ৬.৫০টায় শুরু হয়ে ট্রেন চলবে রাত ১০.২০ পর্যন্ত। দক্ষিণেশ্বর পর্যন্ত চবে ১৭৩টি ট্রেন। 

2/6

কাজের দিনে কখন পাওয়া যাবে মেট্রো?

Interval on weekdays

কাজের দিনে সকাল এবং সন্ধ্যায় ভিড়ের সময়ে প্রতি ৫ মিনিটে পাওয়া যাবে একটি করে মেট্রো।  

3/6

শনিবারে কখন ট্রেন?

when will metro start on Saturday

কবি সুভাষ থেকে থেকে নোয়াপাড়ার মধ্যে প্রতি শনিবারে এবার থেকে চলবে ২৩৪ ট্রেন। সকাল ৬.৫০টায় শুরু হয়ে ট্রেন চলবে রাত ১০.২০ পর্যন্ত। দক্ষিণেশ্বর পর্যন্ত চবে ১৬০টি ট্রেন। সকাল এবং সন্ধ্যায় ভিড়ের সময়ে প্রতি ৭ মিনিটে পাওয়া যাবে একটি করে মেট্রো।   

4/6

রবিবারে কখন ট্রেন?

when will metro start on Snday

কবি সুভাষ থেকে থেকে নোয়াপাড়ার মধ্যে প্রতি রবিবার এবার থেকে চলবে ১৩০ ট্রেন। সকাল ৯টায় শুরু হয়ে ট্রেন চলবে রাত ১০.২০ পর্যন্ত। দক্ষিণেশ্বর পর্যন্ত চবে ১২৫টি ট্রেন। সকাল এবং সন্ধ্যায় ভিরের সময়ে প্রতি ১০ মিনিটে পাওয়া যাবে একটি করে মেট্রো।

5/6

কাজের দিন এবং শনিবারে কবি সুভাষ এবং নোয়াপাড়া থেকে প্রথম ট্রেন ছারবে সকাল ৬টা৫০মিনিটে এবং দক্ষিণেশ্বর থেকে ছাড়বে সকাল ৭টায়। রবিবারে সব স্টেশন থেকেই প্রথম ট্রেন ছাড়বে সকাল ৯টায়। প্রতিদিন কবি সুভাষ এবং নোয়াপাড়া থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা৪০মিনিটে এবং দক্ষিণেশ্বর থেকে ছাড়বে রাত ৯টা২৮মিনিটে।  

6/6

কবে থেকে চালু হবে নতুন সময়

when will this come into force

কাজের দিনের নতুন সময়সূচি চালু হবে মার্চের ২৮ তারিখ। শনিবারের নতুন সময়সূচি চালু হবে এপ্রিল মাসের ২ তারিখ এবং রবিবারের নতুন সময়সূচি চালু হবে এপ্রিলের ৩ তারিখ।