Kolkata Metro: সোমবার থেকে রাত ৯.৩০ পর্যন্ত চলবে মেট্রো, বাড়ছে ট্রেনের সংখ্যাও

Sep 06, 2021, 07:57 AM IST
1/6

কলকাতা মেট্রো

kolkata metro

করোনা আবহে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি। ট্রেনের সঙ্গে সঙ্গে স্বাভাবিক হচ্ছে কলকাতা মেট্রো রেল পরিষেবা। সোমবার থেকে তাই বাড়তে চলেছে শেষ মেট্রোর সময়সীমা। বাড়ছে ট্রেনের সংখ্যাও।

2/6

মেট্রোর সংখ্যা বাড়ছে

train number increased

এতদিন দমদম ও কবি সুভাষ থেকে শেষ মেট্রো পাওয়া যাচ্ছিল রাত ৯টায়। সোমবার থেকে তা বাড়িয়ে করা হচ্ছে রাত ৯.৩০ মিনিট। দক্ষিণেশ্বরে শেষ মেট্রো মিলবে রাত ৯.১৮ মিনিটে।

3/6

পুজোর আগে বাড়ছে ট্রেন

metro increase before puja

পুজোর আগে পরিষেবা স্বাভাবিক করতে এই পদক্ষেপ নিল কলকাতা মেট্রো। উত্তর-দক্ষিণ মেট্রোয় রোজ ২৪০টি করে পরিষেবা পাচ্ছেন যাত্রীরা। সোমবার থেকে তা বেড়ে হবে ২৪৬।

4/6

আড়াই লক্ষ যাত্রী

2.50 lakh passengers

মেট্রো রেল কর্তৃপক্ষের কথায়, অফিস-যাত্রীদের সংখ্যা আগের থেকে অনেকটাই বেড়েছে। এখন প্রতিদিন প্রায় আড়াই লাখ যাত্রী মেট্রোয় যাতায়াত করছেন। তাছাড়া পুজো আসছে। পুজোর কেনাকাটায় মানুষের ভিড় বাড়ছে। তাই মেট্রোর সংখ্যা আর সময়সীমা বাড়ানো হচ্ছে।

5/6

স্পেশাল মেট্রো

special metro

শনিবার চলত ১৭৮টি স্পেশাল মেট্রো। তা ৬টি বাড়ানো হল। এই ট্রেনে জরুরি পরিষেবার সঙ্গে জড়িত কর্মীরা উঠতে পারবেন। রবিবার চলেছে ১১৬টি স্পেশাল ট্রেন। 

6/6

৫ মিনিট অন্তর ট্রেন

metro in 5 minute

সকাল ও সন্ধের ব্যস্ত সময়ে ৫ মিনিট অন্তর চলবে মেট্রো। এর মধ্যে ১৬৭টি ট্রেন চলাচল করবে কবি সুভাষ ও দক্ষিণশ্বরের মধ্যে। এখনই কোনও টোকেন পরিষেবা চালু হচ্ছে না। স্মার্ট কার্ডে মেট্রো-সফর করতে হবে যাত্রীদের।