Lionel Messi: তুমি কেমন করে খেলো হে গুণী! রেকর্ডের পর রেকর্ড এখন সবুজ ঘাসের রাজার

| Dec 14, 2022, 14:40 PM IST
1/6

Lionel Messi: তুমি কেমন করে খেলো হে গুণী! রেকর্ডের পর রেকর্ড এখন সবুজ ঘাসের রাজার

  Lionel Messi sends RECORD tumbling Argentina v Croatia match

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এ কী করছেন লিওনেল মেসি (Lionel Messi)! কীভাবেই বা করছেন তিনি! এ কোন ফুটবল খেলছেন আর্জেন্তাইন জাদুকর। সারা বিশ্বের ফুটবল প্রেমীদের সম্মোহন করছেন রাতের পর রাত। কাতারে ৩৫ বছরে ফুটবলারের ম্যাজিক শো চলছে...চলবে। লুসেল স্টেডিয়ামে আর্জেন্টিনা ৩-০ গোলে ক্রোয়েশিয়াকে উড়িয়ে ফাইনালে চলে গেছে। এই ম্যাচে লিও শুধু গোলই করেননি, অসাধারণ অ্যাসিস্টে গোল করিয়েছেন জুলিয়ান অ্যালভারেজকে (Julian Alvarez) দিয়ে। মেসি এই ম্যাচেই একের পর এক রেকর্ডে নিজের নাম লিখিয়ে ফেলেছেন।  

2/6

নকআউটে অ্যাসিস্টের রেকর্ড

 Lionel Messi record five assists in the World Cup knockout stage

বিশ্বকাপের নকআউট পর্যায়ে অ্যাসিস্ট করার নিরিখে মেসি ছাপিয়ে গেলেন কিংবদন্তি পেলেকে। মেসির ঝুলিতে এখন পাঁচটি অ্যাসিস্ট। পেলের ছিল চারটি। এই রেকর্ডের খতিয়ান রাখা প্রথম শুরু হয়েছিল ১৯৬৬ বিশ্বকাপ থেকে।  

3/6

মেসির ২৫ তম বিশ্বকাপ ম্য়াচ

Lionel Messi made his 25th World Cup outing

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মেসি তাঁর কেরিয়ায়ের ২৫তম বিশ্বকাপ ম্যাচ খেললেন। সব চেয়ে বেশি বিশ্বকাপ ম্যাচ খেলায় মেসি ছুঁয়ে ফেললেন জার্মান কিংবদন্তি লোথার ম্যাথিউজকে। আগামী রবিবার ফাইনালে মেসি ২৬তম বিশ্বকাপ ম্যাচ খেললেন।    

4/6

মেসির গোল এবং অ্যাসিস্ট রেকর্ড

Lionel Messi record goals and assist

অনন্য নজিরে বিশ্বকাপ ইতিহাস লিখলেন মেসি। ফুটবলের সব চেয়ে বড় আসরে মেসি চারটি ভিন্ন ম্যাচে গোল করলেন এবং করালেন। এমন রেকর্ড আর কারোর নেই। এই রেকর্ডের খতিয়ান রাখা প্রথম শুরু হয়েছিল ১৯৬৬ বিশ্বকাপ থেকে।

5/6

মেসির অ্যাসিস্টের রেকর্ড

  Lionel Messi’s ninth assist in World Cup matches

মেসি বিশ্বকাপে এই নিয়ে ন'বার অ্যাসিস্ট করলেন। আর্জেন্টিনার হয়ে যা সর্বাধিক। 'ফুটবল ঈশ্বর' দিয়েগো মারাদোনাকে টপকে গেলেন লিও। মারাদোনার ছিল আটটি অ্যাসিস্টের রেকর্ড    

6/6

বাতিস্তুতাকে ছাপিয়ে গেলেন মেসি

Lionel Messi surpasses Gabriel Batistuta

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বাধিক গোলের নজির ছিল। ১২ ম্যাচে ১০ গোল ছিল বাতিস্তুতার। মেসি ২৫ ম্য়াচে করলেন ১১ গোল।