Samudra Shastra: ঠোঁট বলে দেবে আপনি কেমন মানুষ, জেনে নিন কীভাবে

সমুদ্র শাস্ত্রের মাধ্যমে মানবদেহের প্রতিটি অঙ্গ তার প্রকৃতি, ভাগ্য ও কর্মের কথা বলে।

Dec 16, 2022, 12:59 PM IST

Samudra Shastra Tips: সুন্দর ঠোঁট মানুষের ব্যক্তিত্বেও সৌন্দর্য যোগ করে। কিন্তু আপনি কি জানেন যে ঠোঁট একজন ব্যক্তির ব্যক্তিত্ব সম্পর্কে অনেক গোপনীয় কথা প্রকাশ করে।

1/6

কী বলছে সমুদ্র শাস্ত্র?

কী বলছে সমুদ্র শাস্ত্র?

প্রতিটি মানুষের ঠোঁট আলাদা। এদের রঙ এবং আকারও আলাদা। এর ভিত্তিতে যেকোনও ব্যক্তির ব্যক্তিত্ব জানা যায়। সমুদ্র শাস্ত্রে মানুষের অঙ্গ-প্রত্যঙ্গ সম্পর্কে ব্যাখ্যা করা হয়েছে। সেখানে পা, কান, নাক, চোখ ও ঠোঁটের বিষয়ে বলা হয়েছে।

2/6

লাল এবং গোলাপি ঠোঁট

লাল এবং গোলাপি ঠোঁট

যাদের ঠোঁট গোলাপি তাদের ভাগ্যবান বলে মনে করা হয়। তারা তাদের কাজের জন্য সম্মান পান। যাদের ঠোঁটের রং লাল, তারা সামান্য বিষয়ে রেগে যান। এমন মানুষরা ভাল লেখক। কখনও কখনও তারা নিয়মের বিরুদ্ধে কাজ করে।

3/6

পাতলা ঠোঁট

পাতলা ঠোঁট

যাদের ঠোঁট পাতলা তারা খুব উচ্চাভিলাষী হন। তারা তাদের ক্যারিয়ার নিয়ে খুব সতর্ক থাকেন। তারা তাদের কঠোর পরিশ্রমের জোরে জীবনের সবকিছু অর্জন করেন। সফল হওয়ার জন্য তারা যে কোনও কাজ করতে পারেন। এই ধরনের ঠোঁট যাদের আছে তারা সুন্দর এবং আকর্ষণীয় হন। তাদের শুরুতে কঠোর পরিশ্রম করতে হয়। পরে এটি তাদের সাফল্য দেয়।

4/6

কালো ঠোঁট

কালো ঠোঁট

কালো ঠোঁট যাদের রয়েছে তাঁরা কোনও কারণ ছাড়াই বিরক্ত হন। যদিও তারা তর্ক করা পছন্দ করেন। কিন্তু তারা সহজে অন্যদের সঙ্গে মিশতে পারেন না। মানুষও তাদের থেকে বিচ্ছিন্ন থাকে।

5/6

বড় ঠোঁট

বড় ঠোঁট

যাদের ঠোঁট বড় এবং মোটা, তারা অন্য মানুষের কাছ থেকে সম্মান পেতে চান। এই ধরনের ঠোঁট যাদের আছে সেই ব্যক্তিরা আর্থিক সমস্যার সম্মুখীন হন। তারা স্বভাবগতভাবে একগুঁয়ে এবং বিতর্কেও জড়িয়ে পড়েন। তারা খুব স্মার্ট এবং একসঙ্গে অনেক কিছু করতে পছন্দ করে।

6/6

মসৃণ ঠোঁট

মসৃণ ঠোঁট

যাদের ঠোঁট মসৃণ এবং বাঁকা তারা জীবনের সব সুখ উপভোগ করেন। এই মানুষ ভাগ্যবান কিন্তু ঝামেলায় আটকা পড়েন। তাদের আসলে যা আছে তার চেয়ে বেশি দেখানোর অভ্যাস আছে।