বারাণসীতে বাতিল প্রাক্তন জওয়ান তেজ বাহাদুরের মনোনয়ন, জেনে নিন কারণ

May 02, 2019, 11:46 AM IST
1/6

s 6

s 6

নরেন্দ্র মোদীর বিরুদ্ধে লড়াই করা আর হল না। বারাণসী থেকে প্রাক্তন বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদবের মনোনয়নপত্র বাতিল করল নির্বাচন কমিশন। এনিয়ে এখন বেকায়দায় সপা-বসপা-এলজেপি মহাজোট। তাদের প্রার্থী হিসেবেই খাড়া করা হয়েছিল তেজবাদুরকে।

2/6

s 6

s 6

এদিকে জানা যাচ্ছে মাত্র ৬ দিনের ব্যবধানে ২টি মনোনয়ন দাখিল করেন তেজবাহাদুর। একটি নির্দল হিসেবে এবং অন্যটি সপা প্রার্থী হিসেবে।

3/6

S 5

S 5

এখন মোদীর বিরুদ্ধে ওই কেন্দ্রে লড়াই করবেন সপা প্রার্থী শালিনী যাদব।

4/6

S 4

S 4

কেন বাতিল মনোনয়নপত্র? খাবারে নিম্নমানের অভিযোগ তুলে সোশ্যাল মিডিয়ায় ভিডিও আপলোড করেন তেজ বাহাদুর। এর জন্য তাঁকে বিএসএফ থেকে বরখাস্ত করা হয়। নির্বাচনে প্রার্থী হতে গেল এসব ক্ষেত্রে কোনও দেশ বিরোধিতা বা দুর্নীতির দায়ে বরখাস্ত করা হয়নি, এই মর্মে একটি নথি জমা দিতে হয় কমিশনে।

5/6

S 3

S 3

তেজ বাহাদুরের আইনজীবীর দাবি, ওই নথি নির্বাচন কমিশনে জমা দেওয়া হয়েছিল। কিন্তু তার পরেও তেজ বাহাদুরের মনোনয়ন বাতিল করা হয়েছে। এর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে মামলা করা হবে।

6/6

S 2

S 2

অন্যদিকে, বারাণসীর জেলাশাসক ও জেলা নির্বাচনী আধিকারিক সুরেন্দ্র সিং সংবাদমাধ্যমে বলেন, তেজ বাহাদুরকে মঙ্গলবার ১১ টার মধ্যে তাঁর সার্টিফিকেট জমা দিতে বলা হয়েছিল। কিন্তু সেই সময়সীমার মধ্যে তিনি সেই নথি জমা দিতে পারেননি। তিনি তা দিয়েছেন বিকেল ৬টা ১৫ মিনিটে।