প্রার্থী নিয়ে বীরভূমেও বিজেপির দুই শিবিরের মধ্যে কার্যত মল্লযুদ্ধ

Mar 22, 2019, 19:47 PM IST
1/7

বীরভূমেও প্রার্থী নিয়ে চরম অসন্তোষ বিজেপির অন্দরে। বীরভূমে প্রার্থী করা হয়েছে দুধকুমার মণ্ডল। রাজ্য নেতৃত্বের তালিকায় দুধকুমারের নাম ছিল না বলে খবর। কিন্তু দিল্লি নেতৃত্বই বীরভূমে দুধকুমারের নামে শিলমোহর দিয়েছেন।          

2/7

বীরভূমে বিজেপির প্রাক্তন জেলা সভাপতির সঙ্গে বর্তমান সভাপতি রামকৃষ্ণ রায়ের 'মধুর' সম্পর্ক কারও অজানা নয়। লোকসভা ভোটের প্রার্থীতালিকা ঘোষণার আগে পর্যন্তও কার্যত নিষ্ক্রিয় ছিলেন দুধকুমারবাবু। কিন্তু দুধকুমার প্রার্থী হওয়ায় মেনে নিতে পারছেন না রামকৃষ্ণের অনুগামীরা।   

3/7

শুক্রবার সকালে প্রচারে বেরিয়ে পড়েন দুধকুমার মণ্ডল। দেওয়াল লিখনেও অংশ নেন। কিন্তু রামকৃষ্ণ রায় ও তাঁর অনুগামীদের ধারকাছেও দেখা যায়নি। 

4/7

দু'পক্ষের মধ্যে মীমাংসার জন্য এদিন বীরভূমের সাহিত্য পরিষদ হলে ডাকা হয়েছিল বৈঠক। প্রাক্তন ও বর্তমান সভাপতির অনুগামীরা হাজির হয়েছিলেন। বদ্ধঘরেই দুপক্ষের মধ্যে কার্যত বেঁধে যায় মল্লযুদ্ধ।    

5/7

বৈঠকের পর রামকৃষ্ণ রায় ও দুধকুমার মণ্ডল সাংবাদিক বৈঠকে হাসিমুখে জানিয়ে দেন, বিজেপিতে কোনও গোষ্ঠীদ্বন্দ্ব নেই। একই বাড়িতে থাকলে একটু-আধটু ঝগড়া হয়ই। 

6/7

দুজনে যতই বলুন, দলে কোনও বিভাজন নেই কিন্তু ফাটল সারার লক্ষণ নেই। লোকসভা ভোটের আগে এই গোষ্ঠীদ্বন্দ্বের ফায়দা তুলবে শাসক দল, মত রাজনৈতিক মহলের একাংশের। 

7/7

গতবছরই বিজয়ার অনুষ্ঠানে হাজির হয়ে জেলা সভাপতির বিরুদ্ধে অবৈধ ব্যবসার অভিযোগ করেছিলেন দুধকুমার মণ্ডল। তাঁর নেতৃত্ব নিয়েও তুলেছিলেন প্রশ্ন। পাল্টা বিভিন্ন সময় দুধকুমারকেও একহাত নিয়েছেন রামকৃষ্ণ। এমন প্রেক্ষাপটে দলীয় কোন্দলে জেরবার বিজেপি কতটা ভাল ফল করবে, তা জানা যাবে ২৩ মে।