close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

লোকসভা ভোটে বিজেপির যোগ্য প্রার্থী নেই, কবুল করে নিলেন দিলীপ ঘোষ

Mar 15, 2019, 19:43 PM IST
1/6

অঞ্জন রায়: লোকসভা ভোটের আগে বিপক্ষ শিবিরের একের পর নেতাকে দলে টেনে চমক দিয়ে চলেছে বিজেপি। বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ, বোলপুরের সাংসদ অনুপম হাজরা নাম লিখিয়েছেন গেরুয়া শিবির। বৃহস্পতিবার নয়াদিল্লিতে গেরুয়া উত্তরীয় পরে নিয়েছেন ভাটপাড়ার বিধায়ক অর্জুন সাংসদ। বিজেপির ভাঁড়ারে কি প্রার্থীর টান পড়েছে? উঠেছে প্রশ্ন।

2/6

শুক্রবার সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ কবুল করে নিলেন বিজেপির কাছে যোগ্য প্রার্থী নেই। সে কারণেই সম্ভবত অন্য দল থেকে লোক ভাঙিয়ে আনতে হচ্ছে গেরুয়া শিবিরকে। প্রসঙ্গত বাংলায় ২২-২৩টি আসন জেতার লক্ষ্য স্থির করে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। 

3/6

সাংবাদিক বৈঠকে এদিন দিলীপ ঘোষের স্বীকারোক্তি, ''এটা ঠিক। জেতার মতো প্রার্থী আমাদের নেই। তবে বাংলার পরিবর্তন চান যাঁরা, তাঁরা আসছেন।যারা মোদীজির নেতৃত্বে ভারতের উন্নয়নে কাজ করতে চান, তাঁদের জন্য দরজা খোলা''।

4/6

তবে একইসঙ্গে দিলীপ ঘোষ দাবি করেছেন, প্রার্থী হওয়ার জন্য তিনশোর মতো আবেদন জমা পড়েছে। দলের মধ্যে আরও পঞ্চাশজন রয়েছে। বলে রাখি, এখনও পর্যন্ত প্রার্থী তালিকা প্রকাশ করেনি বিজেপি। দিলীপ ঘোষের দাবি, দু-একদিনের মধ্যেই ঘোষণা করা হবে প্রার্থী তালিকা।    

5/6

দিলীপের দাবি, প্রার্থী তালিকায় চমক রয়েছে বিজেপি। আবার তৃণমূলের প্রার্থী নুসরত ও মিমিকে নিয়ে প্রশ্ন তুলেছেন দিলীপ। তাঁর কথায়, সুগত বসু কোথায়, আর এই মিমি কোথায়! যদি জিতে যান, এরা গিয়ে বাংলার প্রতিনিধিত্ব করবেন। এটাই তৃণমূলের বর্তমান অবস্থা।

6/6

নতুন দলে আসাদের টিকিট দেওয়ায় বিজেপির মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে বলে খবর। দিলীপ ঘোষ বলেন, বিধানসভা ভোটে ২৯১টি আসনে লড়েছিলেন তাঁরা। পঞ্চায়েত ভোটে প্রার্থী হয়েছিলেন।