পাঁচ হাজার বছরের সংস্কৃতিকে সন্ত্রাসী বলেছিল, সাধ্বী প্রজ্ঞাকে নিয়ে বললেন মোদী

Apr 19, 2019, 23:46 PM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: ভোপালে এবার দিগ্বিজয় সিংয়ের বিরুদ্ধে সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করেছে বিজেপি। সাধ্বী প্রজ্ঞার বিরুদ্ধে মালেগাঁও বিস্ফোরণে জড়িত থাকার অভিযোগ উঠেছে। যদিও সেই অভিযোগ এখনও প্রমাণিত হয়নি। কিন্ত বিজেপির বিরুদ্ধে উঠেছে ধর্মীয় মেরুকরণের রাজনীতি করার অভিযোগ। এমন সাধিকাকে প্রার্থী করা নিয়ে এবার মুখ খুললেন নরেন্দ্র মোদী।   

2/6

প্রধানমন্ত্রীর কথায়, ''সাধ্বী প্রাজ্ঞী মালেগাঁও বিস্ফোরণে জামিনে ছাড়া পেয়েছেন। সেটা বললে তো অমেঠি ও রায়বরেলির প্রার্থীরাও জামিনে বাইরে রয়েছেন''। 

3/6

সাধ্বী প্রজ্ঞাকে ফাঁসিয়ে কংগ্রেস গেরুয়া সন্ত্রাসের ধুঁয়ো তুলতে চেয়েছিল, সেই ইঙ্গিতও দিয়েছেন মোদী। তাঁর কথায়, ''সাধিকার সঙ্গে প্রতারণা করা হয়েছিল। কংগ্রেসের মোডাস অপারেন্ডি আমি জানি। সিনেমার যেভাবে চিত্রনাট্য লেখে সেভাবে কৌশল তৈরি করে কংগ্রেস। ভিলেন থাকে, নায়ক-নায়িকাও থাকে চিত্রনাট্যে। যতগুলি এনকাউন্টার হয়েছে, তা নিয়ে প্রশ্ন তুলেছে। এভাবেই অপপ্রচার চালায়। জাস্টিস লোহার স্বাভাবিক মৃত্যুকে হত্যা বলে দিয়েছিল। নোটবন্দি নিয়ে নাটক করেছে। ইভিএম নিয়ে লন্ডনে সাংবাদিক বৈঠক করেছে''। 

4/6

সমঝোতা এক্সপ্রেস বিস্ফোরণকাণ্ডে অসীমানন্দ-সহ সব অভিযুক্তকে বেকসুর খালাস করা হয়েছে বলেও মনে করিয়ে দেন মোদী। তাঁর কথায়,''পাঁচ হাজার বছর ধরে মহান সংস্কৃতি। যে সংস্কৃতি বলেছে, বসুদৈব কুটুম্বকম। এমন সংস্কৃতিকে সন্ত্রাসবাদী বলে দিয়েছে''। 

5/6

মোদীর হুঁশিয়ারি, সাধ্বী প্রজ্ঞাকে প্রার্থী করার অর্থ প্রতীকী। তাঁর কথায়,'' ভোটে ভারী মূল্য চোকাতে হবে কংগ্রেসকে''। 

6/6

এর আগে অমিত শাহও বলেছেন, গেরুয়া সন্ত্রাসবাদের কথা বলে হিন্দুদের কাঠগড়ায় তুলেছিল কংগ্রেস। সেই অপমানের জবাব দিতে প্রার্থী করা হয়েছে সাধ্বী প্রজ্ঞাকে।