এখন জাতীয় ইস্যু আমরাই, বললেন তৃণমূল প্রার্থী নুসরত

Mar 26, 2019, 23:23 PM IST
1/13

সিলভার স্ক্রিন থেকে ভোটের ময়দানে পা রেখেছেন নুসরত। রবিবার জি ২৪ ঘণ্টার স্টুডিওয় হাজির হলেন বসিরহাটে তৃণমূল প্রার্থী। দক্ষ রাজনীতিকের মতো সামলালেন একের পর এক প্রশ্নবাণ।   

2/13

স্টারডম হারানোর ভয় নেই?

নুসরত: মানুষের ভালবাসা ও আশীর্বাদ পেয়েছি। জনপ্রিয়তার জন্যই তাদের প্রতিনিধি হিসেবে আমাকে বেছে নেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের সকলেই দেখছেন। সিলভারস্ক্রিন ছেড়ে মানুষের চৌকাটে পৌঁছতে পেরেছি। 

3/13

নায়িকার জনপ্রিয়তা?

নুসরত: স্টারডম ব্যবহার করা হচ্ছে। তবে রাজনীতিক নুসরতের কাছে তো অন্যরকম প্রত্যাশা থাকবে। যোগ্যতা আছে বলেই দিদি প্রার্থী করেছেন। জানি বিশাল বড় দায়িত্ব। কোথাও উনি মনে করেছেন আমরা সক্ষম। বিভিন্ন ধরনের ভূমিকায় অভিনয় করি। আমরা অন্যদের চেয়ে বেশি আবেগপ্রবণ। আর পাঁচটা মানুষের কষ্টের সঙ্গে নিজেকে মেলাতে পারি। 

4/13

প্রত্যাশা পূরণ করতে পারবেন?

নুসরত: বসিরহাটে চারটে শো করেছি। এটা মানুষের ভালবাসা। প্রত্যাশা যা রয়েছে। শতবার চেষ্টা করব। তাঁদের ভাল করতে পারে। 

5/13

কীভাবে সংসদে বক্তব্য রাখবে?

নুসরত: এটা আগেভাগে বলা হয়ে যাবে। কীভাবে মানুষের কাছে পৌঁছবো আগে সেটাই ভাবছি। মানুষের ভাবনাচিন্তার পরিবর্তন আনতে হবে। 

6/13

দুটি জাতীয় ইস্যু কী?

নুসরত: জাতীয়স্তরে তো আমরাই চর্চায় (হেসে)। নানা ধরনের মিম তৈরি করা হয়েছে। এখন জাতীয়স্তরে আমরা পরিচিতি পেয়েছি। আমরা গায়ে না মাখলেও একটা বিপরীত প্রতিক্রিয়া তো থাকেই।    

7/13

কটূক্তি ও অশ্লীল ব্যঙ্গ?

নুসরত: আমরা মহিলা বলেই এমনটা হচ্ছে। তাই এসব নিয়ে ভাবিত নই। পাবলিক ফিগারের জীবন নিয়ে চর্চা হয়ই। ছোট বয়স থেকে বিতর্কে আছি। লোকে লিখছে, বলছে, সমস্ত কিছু মাথায় ঢোকালে বাঁচতে পারব না।   

8/13

নতুন লড়াই কেমন?

নুসরত: মানসিক লড়াই তো আছে। আরও একটা লড়াই লড়ছি। আমার বাবা ২টাকা কামালে মানুষের জন্য ১টাকা দিয়ে দেন। আমার আয়ের একটা অংশ দান করি। স্বেচ্ছাসেবী সংস্থা রয়েছে তবে মিডিয়াকে জানাই না। এটা আমার রক্তের মধ্যে রয়েছে। সামাজিক কাজ করি। আরও বড় পর্যায়ে করতে চলেছি। ভীষণ গর্ববোধ করছি। মা বলল, মানুষের ভাল করতে গিয়ে খামতি না রয়ে যায়। 

9/13

কবে জানলে?

৬ মাস আগে দিদি একটা সংকেত দিয়েছিলেন। কিন্তু ভুলে গিয়েছিলাম। ঘোষণা হওয়ার দু-তিনদিন আগে থেকে সাংবাদিকদের কাছ থেকে জানতে পারি। আমার মনে হয়, তোমরাই আগে জানতে পেরেছো। আমার কাছে ততটা সারপ্রাইজিং ছিল না। 

10/13

মিমি ও নুসরতের মধ্যে কে সেরা?

নুসরত: মানুষের কাজ ভাল করলেই হল। এখানে প্রতিযোগিতা নেই। লোকেরা এসব চর্চা করুক। 

11/13

দেবের থেকে পরামর্শ?

নুসরত: যেদিন দেখা হয়, দেবকে বলেছিলাম একদিন সাক্ষাত্ করতেই হবে। তবে ও যেদিন প্রার্থী হয়েছিল, বলেছিল, কী হল বলতো সব ঠিক হবে তো! আজকে দাঁড়িয়ে দেখছি, আমারও মনের মধ্যে এসব চলছে। পশ্চিমবঙ্গে মাঠেঘাটে এত শো করেছি। দেবের ব্যাপারে অনেক ইতিবাচক প্রতিক্রিয়া পেয়েছি। দেব ভালো কাজ করেছে। যখন প্রয়োজন হবে ওর থেকে টিপস নেব। 

12/13

রাজনৈতিক ভাষণ?

নুসরত: পেটে বিদ্যে আছে বলে বুঝি একটা মানুষ কথা বলে অন্যরা শোনে। সংসদে শুনেছি, হট্টগোল চলে। ওখানেও এন্টারটেইমেন্ট রয়েছে। লট অব ফান। এসব ভাবছি না। দেব ভাষণ দিয়েছে। শিল্পীরা ভাষণ দেবেন না।  

13/13

শ্যুটিং?

নুসরত: এখন শ্যুটিং নেই। পুজো রিলিজের পরিকল্পনা রয়েছে।