Bengal Weather Update: মহালয়ায় বৃষ্টির আশঙ্কা! আগামী কয়েকদিন ধরে তাপমাত্রা ক্রমশ বাড়বে...

Rain in Mahalaya: চলে এল রবিবারের বিকেলের আবহাওয়ার পূর্বাভাস। জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর।

| Sep 29, 2024, 16:46 PM IST

সন্দীপ প্রামাণিক: চলে এল আজ, রবিবারের বিকেলের আবহাওয়ার পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়াবিদ সৌরীশ বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন বিকেলের আবহাওয়া। সঙ্গে জানালেন আগামী কয়েকদিনের আবহাওয়াও।

1/6

আর্দ্রতাজনিত অস্বস্তি

আগামী দু'দিন দুই বঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটাই কমবে, বাড়বে তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি।  (তথ্য: সন্দীপ প্রামাণিক)

2/6

১ থেকে ৪ অক্টোবর

স্থানীয়ভাবে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা দুই বঙ্গেই। ১ অক্টোবর থেকে থেকে ৪ অক্টোবর পর্যন্ত বিক্ষিপ্ত মাঝারি ধরনের বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। (তথ্য: সন্দীপ প্রামাণিক)

3/6

পাহাড়ে

তাপমাত্রা আর একটু বাড়বে। কলকাতা সর্বোচ্চ ৩৩ থেকে ৩৪ এবং সর্বনিম্ন ২৭ থেকে ২৮-এর আশেপাশে থাকবে। আজ, রবিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কমবে। আগামী দুতিন দিন বিক্ষিপ্ত বৃষ্টি হবে সেখানে। ২ অক্টোবর থেকে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। বিশেষ করে বাড়বে দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি আলিপুরদুয়ার এবং কোচবিহারে।  (তথ্য: সন্দীপ প্রামাণিক)

4/6

মহালয়ায়

মহালয়া দিনে দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। তবে, ভারী বৃষ্টির তেমন কোনও আশঙ্কা নেই। উত্তরবঙ্গে উত্তরের জেলাগুলিতে মহালয়া দিন বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা বাড়বে। (তথ্য: সন্দীপ প্রামাণিক)

5/6

কলকাতায়

মহালয়ার দিন কলকাতায় হালকা বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা, ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। পুজোর ক'দিন বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনা। (তথ্য: সন্দীপ প্রামাণিক)

6/6

তাপমাত্রা ঊর্ধ্বমুখী

নতুন করে এখনও কোনো সিস্টেম তৈরি হয়নি। আগামী তিন চার দিন তাপমাত্রা ঊর্ধ্বমুখী থাকে থাকবে এবং আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। (তথ্য: সন্দীপ প্রামাণিক)