''কুছ করো, সিবিআই অফিসারদের ডেকে বলেন মোদী'', মানিককাণ্ডে দাবি মমতার

Feb 01, 2019, 22:59 PM IST
1/5

মুখ্যমন্ত্রীর অফিসের দায়িত্বপ্রাপ্ত মানিক মজুমদারের বাড়িতে বৃহস্পতিবার তল্লাশি চালায় সিবিআই। সেনিয়ে এদিন নাম না করে মুখ খুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

2/5

পীযূষ গোয়েলের বাজেট নিয়ে সাংবাদিক বৈঠকে সিবিআই নিয়ে মমতাকে প্রশ্ন করা হয়। মমতার অভিযোগ, সিবিআই অফিসারকে ঘরে ডেকে প্রধানমন্ত্রী নির্দেশ দেন, 'কুছ তো করো'। বিরোধীদের বিরক্ত করার ফন্দি আঁটেন। 

3/5

তৃণমূল স্বচ্ছ রাজনীতি করে বলে দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মানিক মজুমদারের নাম না করে তিনি বলেন,''এবার আমার রান্নার লোককেও ধরবে। কেন সবাইকে হেনস্থা করছে? চা করেন যিনি, তাঁকেও নোটিস পাঠিয়েছে।  

4/5

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন কংগ্রেসে ছিলেন তখন থেকে তাঁর কালীঘাটের অফিসের দায়িত্ব সামলে আসছেন মানিক মজুমদার। প্রায় ৪ দশক ধরে মমতার সঙ্গী তিনি। কালীঘাটে মমতার বাড়ির কাছেই বাস তাঁর। তাঁর নামে মমতার বাড়িতে নোটিস পাঠিয়েছিল সিবিআই। তাঁদের হাজিরা দিতে বলা হয়েছিল। তখন প্রতিহিংসার রাজনীতির অভিযোগ তুলেছিল তৃণমূল। 

5/5

পরে মানিকবাবুর বাড়িতে পাঠানো হয়েছিল নোটিস। সিবিআই সূত্রে খবর, প্রায় ৮ বছর আগে মুখ্যমন্ত্রীর ছবির দুটি প্রদর্শনীতে অনেকেই ছবি কিনেছিলেন। সেই তালিকায় রয়েছেন চিটফান্ড কারবারিরাও। সেই সংক্রান্ত মামলায় মানিকবাবুকে নোটিস পাঠানো হয়েছিল। তবে তিনি হাজিরা দেননি। মানিক মজুমদার হাজিরা না দেওয়ায় এদিন তাঁর বাড়িতে হানা দিল সিবিআই ও ইডি। চালানো হয় তল্লাশি।