'চুরি - ডাকাতি করি না মোদীবাবু' তাহলে কী ভাবে চলে মমতার, জানালেন নিজেই

Apr 21, 2019, 15:19 PM IST
1/5

মানুষের জন্য তাঁর কৃচ্ছ্রসাধনের কথা ফের একবার বলেই ফেললেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন কী ভাবে সামান্য উপার্জনে দিন গুজরান করেন তিনি। নেন না সরকারি কোনও সুবিধা। রবিবার নদিয়ার গয়েশপুরে নির্বাচনী জনসভায় মমতা জানালেন, বই বিক্রির রয়্যালটি থেকেই যাবতীয় খরচ চালান তিনি। 

2/5

এদিন বেলা ২টোয় মমতা যখন বলতে উঠেছেন তখন গরমে হাঁসফাঁস অবস্থা চারিদিকে। যাবতীয় প্রতিকূলতা উপেক্ষা করে তাঁর বক্তব্য শুনতে আসায় হাজির জনতাকে কৃতজ্ঞতা জানান তৃণমূলনেত্রী। প্রতিদিনের মতো এদিনও তাঁর আক্রমণের প্রধান লক্ষ্য ছিল বিজেপি ও নরেন্দ্র মোদী। এরই মধ্যে নিজের সাধাসিধে জীবনযাত্রার কথা নিজেই বলেন তিনি। 

3/5

মমতা বলেন, 'আমি ৭ বার এমপি ছিলাম। সেজন্য আমি মাসে ১ লক্ষ টাকা পেনশন পেতে পারি, কিন্তু ৮ বছর নিই না। আমি মুখ্যমন্ত্রী হিসাবে ১ লক্ষ টাকা বেতন পেতে পারি। ৮ মাস ধরে আমি তাও নিইনি। আমি গাড়ির তেলও নিই না। চা খেলে নিজে কিনে খাই।'  

4/5

তাহলে চলে কী করে? তৃণমূলনেত্রীর দাবি, 'চুরি-ডাকাতি করে নয়, মোদী বাবু। আমি বই লিখি। আমার ৮৭টা বই বেরিয়েছে। ৪০ টাকার বই বিক্রি হলে ৪ টাকা রয়্যালটি পাই। ১০০ টাকায় ১০ শতাংশ রয়্যালটি পাই। তাতে আমার চলে যায়। ওর থেকে আমি লোককে সাহায্যও করি। আর আমি গান লিখে দিই, গানে সুর দিই। সেই থেকে যে টাকাটা পাই।'

5/5

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর আড়ম্বরহীন জীবনযাত্রা গোটা দেশের রাজনীতিকদের কাছে উদাহরণের মতো। এর আগে, ছবি এঁকে দল চালান বলে জানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই ছবি যদিও সারদা তদন্তে বাজেয়াপ্ত করেছে সিবিআই। সিবিআইয়ের দাবি, মমতার ছবি কিনেছেন চিটফান্ডের কর্তারা।