'দেশকে সম্মানিত করেছে Mirabai', Zee ২৪ ঘণ্টায় Exclusive চানুর ভাই Eshaton Meetei

Chanu-র সাফল্যে আল্পুত তাঁর গ্রাম নাঙ্গপক কাকচিং।

Jul 24, 2021, 15:37 PM IST
1/5

অলিম্পিক্সে Mirabai Chanu

 Mirabai Chanu at Tokyo Olympics 2020

তনুজিৎ দাস: ২১ বছর পর অলিম্পিক্সে ভারোত্তোলনে ভারতের পদক জয়। রুপো জিতলেন মীরাবাঈ চানু (Mirabai Chanu)। মণিপুরের ছোট্ট গ্রাম থেকে টোকিও অলিম্পিক্সের (Tokyo Olympics 2020) মঞ্চ, কতটা কঠিন ছিল এই পথ? Zee ২৪ ঘণ্টাকে জানালেন মীরাবাইয়ের ভাই এস্টন মেটি (Eshaton Meetei)।

2/5

Zee ২৪ ঘণ্টা: বোনের এই সাফল্যে কেমন লাগছে?

Chanu and her acchivement

এস্টন মেটি (Eshaton Meetei): মীরার সাফল্যে আমরা অত্যন্ত খুশি। ভগবানে আশীর্বাদে মীরা রুপো জিতেছে। আমারা গর্বিত। ওঁর জয় শুধু আমাদের নয়, ভারতকে সম্মানিত করেছে। মণিপুর এবং আমাদের ছোট্ট গ্রাম নাঙ্গপক কাকচিংয়ের (Nongpok Kakching) মুখ উজ্জ্বল করেছে মীরা। 

3/5

Zee ২৪ ঘণ্টা: অতিমারি পরিস্থিতিতে কীভাবে অনুশীলন করতেন মীরা?

Corona and Chanu's practice

এস্টন মেটি (Eshaton Meetei): পাটিয়ালাতে অনুশীলন করত মীরা। এরপর আমেরিকাতে গিয়েও অনুশীলন করে। দুই থেকে তিন মাস কঠোর পরিশ্রম করতে দেখেছি ওঁকে। করোনা আতঙ্কের মাঝেও মনের জোর রেখে এগিয়ে গিয়েছে আমার বোন। কখনও হতাশ হতে দেখিনি। সব সময় পজিটিভ ভেবেছে। নিজের লক্ষ্যে সর্বদা স্থির ছিল। 

4/5

Zee ২৪ ঘণ্টা: অলিম্পিক্সের মঞ্চে মীরা পদক জিতবে, আশা করেছিলেন?

Family's expectation on Chanu

এস্টন মেটি (Eshaton Meetei): আমরা আশা করেছিলাম মীরা স্বর্ণ পদক পাবে। তবে ভগবানের অশেষ কৃপা যে, ও রুপো পদক পেয়েছে। ওঁর সাফল্যে আমরা খুব খুশী। গোটা গ্রাম আল্পুত।

5/5

Zee ২৪ ঘণ্টা: বোনের এই সাফল্য কীভাবে উদযাপন করবেন?

How will you celebrate Mirabai's achievement?

এস্টন মেটি (Eshaton Meetei): করোনার কারণে এখন আমাদের বড় কোনও পরিকল্পনা নেই। গ্রামের মানুষরা এমনিতেই অত্যন্ত খুশী। তবে মীরা যখন দেশে ফিরবে তখন ওঁকে গ্র্যান্ড ওয়েলকাম জানানোর পরিকল্পনা রয়েছে। ওঁকে সঙ্গে নিয়ে আমরা আনন্দে মেতে উঠব। দেশকে সম্মানিত করেছে মীরা। ও আমাদের পরিচিতি দিয়েছে।