হস্টেল ছেড়ে গুহায় বাস ডাক্তারি পড়ুয়ার, কারণ জানলে চমকে উঠবেন

Mar 16, 2021, 14:11 PM IST
1/8

নিজস্ব প্রতিবেদন: ডাক্তারি পড়তে পড়তে আধ্যত্মিক দিকে ঝোঁক পড়ুয়ার। কাউকে বিন্দুমাত্র কিছু না জানিয়ে গুহায় থাকতে শুরু করেন তিনি। কিন্তু সেই স্বাধীনতায় বাঁধা হয়ে দাঁড়াল পুলিস। 

2/8

বছর ২৩ -র ডাক্তারি পড়ুয়া  মহারাষ্ট্রের খড়গড় (Kharghar) থেকে হঠাৎই নিঁখোজ হয়ে যায় ৯ মার্চ। হোস্টেলে থাকতেন তিনি। বন্ধু পরিবার কাউকে কিছু না জানিয়েই তিনি বেরিয়ে যান হোস্টেল থেকে। 

3/8

এরপর খোঁজাখুঁজি শুরু হয়। পুলিস জানতে পারে ট্রেনে করে রওনা দিয়েছিল ওই যুবক। তাঁকে খুঁজে বের করতে হাত লাগায় রেল পুলিসও। 

4/8

তল্লাসি অভিযান চালিয়ে পাণ্ডাভ্লেনি গুহা থেকে উদ্ধার করা হয় ওই যুবককে। কিন্তু হোস্টেলের বিলাসবহুল জীবন ছেড়ে হঠাৎ গুহায় থাকার সিদ্ধান্ত কেন নেন তিনি?  প্রশ্ন করা হলে তিনি জানান...

5/8

বৌদ্ধধর্ম নিয়োজিত হতে চলেছেন তিনি। তাই সেই অনুশীলন করছেন। সন্ন্যাস নিতে চান তিনি। ইগাতপুরির বিপাশানা মেডিটেশন সেন্টার থেকে কিছু তথ্য সম্পর্কে জ্ঞান লাভ করার পর তিনি সিদ্ধান্ত নেন কোনও টাকা পয়সা ছাড়া ফোন না নিয়ে সম্পূর্ণ খালি হাতে নাশিকের গুহায় যাবেন তিনি।

6/8

গুহার ভিতর থেকেই উদ্ধার করা হয় ওই যুবককে। তাঁকে সঠিকভাবে হোস্টেলে পৌঁছে দিয়েছে স্থানীয় পুলিস। 

7/8

প্রসঙ্গত,   পাণ্ডাভলেনি গুহা (Pandavleni Caves) প্রথম-তৃতীয় শতাব্দীতে বৌদ্ধ ধর্মের মানুষদের জায়গা ছিল। কিন্তু, ওই যুবকের কেন এই মতিভ্রম সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। 

8/8