Neeraj Chopra: ভালবাসেন ফুচকা, গ্যারেজে Harley Davidson, চিনুন অজানা নীরজকে

Aug 08, 2021, 21:59 PM IST
1/5

সোনার ছেলে নীরজ

Neeraj Chopra with Gold medal

১৩৩ কোটি ভারতবাসীর মুখে হাসি ফুটিয়েছেন নীরজ চোপড়া। গোটা দেশ আজ থেকে তাঁকে গোল্ডেন বয় বা সোনার ছেলে নামেই ডাকছে। শনিবার টোকিও অলিম্পিক্স থেকে দেশকে জ্যাভলিনে সোনা এনে দিয়েছেন নীরজ। অ্যাথলেটিক্সেও দেশকে প্রথম সোনা এনে দিয়েছেন তিনি। সবার আলোচনায় নীরজ। এই প্রতিবেদনে চিনুন অজানা নীরজকে।   

2/5

কুকুর নিয়ে মেতে নীরজ

Neeraj Dogs

ছবিই বলে দিচ্ছে নীরজ চোপড়ার কুকুর প্রেমের গল্প। যেভাবে তিনি কুকুরের বাচ্চাগুলিকে কোলে তুলে নিয়েছেন, তা দেখেই বোঝা যায় যে, নীরজ কত'টা কুকুরপ্রেমী।

3/5

নীরজের কেশ কাহিনি

Neeraj long hair

বড় চুল রাখতেই পছন্দ করেন নীরজ। কিন্তু টোকিও অলিম্পিক্সে তাঁকে দেখা গিয়েছে ছোট চুলে। কুসংস্কার জনিত কারণ থেকে নয়, নীরজ চুল কাটেন পারফরম্যান্সের জন্যই। নীরজ জানিয়েছেন যে, শেষ কয়েক'টা টুর্নামেন্টে তিনি লম্বা চুল নিয়ে খেলে বেশ অসুবিধায় পড়েছিলেন। তিনি আরও জানান যে, জ্যাভলিন থ্রোয়ের সময় চুলগুলো চোখের উপর পড়ায় ভয়ঙ্কর সমস্য হতো নীরজের। তার উপর প্রচণ্ড ঘামে জেরবার হয়েছেন। তাই টোকিওতে আসার আগে চুল কেটে নেন নীরজ। জানান যে পারফরম্যান্স সবার আগে এবং লুকস পরে।

4/5

নীরজের বাইকের প্রতি ভালবাসা

Neeraj Chopra Bike love

নীরজের ভালবাসা আছে দু'চাকার প্রতিও। Bajaj Pulsar 200F ছাড়াও তাঁর সংগ্রহে রয়েছে Harley Davidson 1200 Roadster। যেটি তিনি ২০১৯ সালে এশিয়ান গেমসে পদক জেতার পর বিখ্যাত এই বাইকটি কেনেন। শীঘ্রই নীরজের সংগ্রহে চলে আসবে Mahindra XUV700। মহিন্দ্রা গোষ্ঠীর চেয়ারম্যান আনন্দ মহিন্দ্রা জানিয়েছেন যে, টোকিয়োতে সাফল্যের জন্য এই প্রথমসারির এসইউভি গাড়ি তিনি দেবেন নীরজকে।

5/5

নীরজের ফুচকা প্রেম

Neeraj Chopra Gol gappa

নীরজের পছন্দের খাদ্যতালিকায় আছে ফুচকা ও চুরমা (টুকরো করা রুটি চিনি আর ঘি দিয়ে)। নীরজ এক সাক্ষাৎকারে বলেছিলেন যে, ফুচকা খেলে মূলত পেটে জলই যায়। পাঁপড়ি বড় হলেও সেখানে ময়দার পরিমাণ থাকে কম। প্রতিদিন নয়, তবে মাঝে মধ্যেই নীরজ ফুচকা খেতে ভালবাসেন। ফুচকার খাওয়ার পাশাপাশি নীরজ পছন্দ করেন বিভিন্ন রকমের হেডফোন সংগ্রহ করতে।