Paris Olympics 2024: অলিম্পিক্সের মঞ্চে ভারতীয়দের আউটফিট 'ট্যাকি'! তুমুল সমালোচনা...

Paris Olympics 2024: শুরু হল বিশ্বের বড় স্পোর্টস ইভেন্ট অলিম্পিক্স। এবারে মহাযুদ্ধ প্যারিসে। ২৬ জুলাই থেকে ১১ আগস্ট পর্যন্ত চলবে 'গ্রেটেস্ট শো অন আর্থ'। গতকাল ছিল তারই মেগা উদ্বোধন। এই প্রথমবার স্টেডিয়ামের বাইরে আয়োজন করা হয়েছিল অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান। ফরাসি রাজধানীর সেন নদীর বুকে আয়োজিত এই অনুষ্ঠান জুড়ে ছিল একের পর এক চমক। প্রত্যেক ভারতীয়রই এখন নজর শুধু এদিকেই। তবে উদ্বোধনে ভারতীয়রা নজর কাড়লেও তাদের পোশাক নিয়ে উঠল তীব্র সমালোচনা।

Jul 29, 2024, 11:51 AM IST
1/6

অলিম্পিক্স উদ্বোধনী অনুষ্ঠান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: উদ্বোধনী অনুষ্ঠানে নজর কেড়েছেন ভারতের তারকা ব্যাটমিন্টন প্লেয়ার পিভি সিন্ধু। সেন নদীর বুকে ভেসে আসা নৌকতে জাতীয় পতাকা হাতে নিয়ে সবার আগে দাঁড়িয়ে ছিলেন শরৎ কমল এবং পি ভি সিন্ধু।  

2/6

ভারতীয় পোশাক

উদ্বোধন অনুষ্ঠানের ভারত ৮৪ নম্বর দেশ হিসাবে মার্চ পাস্টে অংশ নিয়েছিল। মহিলাদের পরনে ছিল জাতীয় পতাকা থিমের শাড়ি। পুরুষদের পরনে ছিল সাদা কুর্তা-বান্দি সেট।

3/6

ডিজাইনার

ভারতীয় জনপ্রিয় ডিজাইনার তরুণ তাহিলিয়ানি এই পোশাকগুলি ডিজাইন করেন। ডিজাইন দেখে অনেকেই মন্তব্য করেছিলেন, অলিম্পিক্সের মতো মঞ্চে ভারতের পোশাকের প্রতিনিধিত্ব করার জন্য এটি ফিকে।  

4/6

সমালোচনা

উদ্বোধনের পিভি সিন্ধু নিজের ছবি নেটপাড়ায় পোস্ট করেন। তারপরই ধেয়ে আসে সমালোচনার বন্যা।

5/6

সমালোচনা

এক নেটিজেন লেখেন, 'এত সস্তা ডিজাইন জীবনে চোখে দেখেননি।' আবার কেউ লেখেন, 'মুম্বইয়ের ফুটপথে ২০০ টাকায় এই শাড়ি পাওয়া যায়।' কারও কারও মত, ভারতের তেরঙা জাতীয় পতাকার রংগুলিকে অত্যন্ত খারাপ ভাবে এখানে উপস্থাপিত করা হয়েছে।  

6/6

সমালোচনা

নেটিজনদের অধিকাংশেরই মত, এই ধরনের গ্রান্ড অনুষ্ঠানে একটি দেশের প্রতিনিধিত্ব করার জন্য ঠিক যে ধরণের পোশাক দরকার হয় তার তুলনায় ভারতের পোশাক মানানসই নয়।