Punjab: রবিবারই পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী ঘোষণা? Sidhu থেকে Ambika Soni চর্চায় একাধিক নাম

চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন সোনিয়া গান্ধী।

Sep 19, 2021, 07:29 AM IST
1/6

অমরিন্দরের ইস্তফা

Amarinder Singh

নিজস্ব প্রতিবেদন: সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পাঞ্জাবের (Punjab) মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন ক্যাপ্টেন অমরিন্দর সিং (Amarinder Singh)। তাঁর সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী তথা পাঞ্জাব কংগ্রেসের প্রধান নভজ্যোত সিং সিধুর (Navjot Singh Sidhu) বিরুদ্ধে তোপ দেগেছেন। তবে এরপরই কী? অমরিন্দর সিংয়ের (Amarinder Singh) পর কে হবেন পাঞ্জাবের নয়া মুখ্যমন্ত্রী? হাওয়ায় ভাসছে একাধিক নাম।

2/6

সিদ্ধন্ত নেবেন সোনিয়া

Sonia Gandhi

সংবাদ সংস্থা সূত্রে খবর, রবিবারের মধ্যে পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করতে পারে কংগ্রেস হাইকমান্ড। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে রয়েছেন কে কে?

3/6

সুনীল জাখর

Sunil Jakhar

পাঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়ার দৌড়ে সবচেয়ে বেশি যার নাম নিয়ে গুঞ্জন, তিনি হলেন প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি সুনীল জাখর (Sunil Jakhar)। 

4/6

অম্বিকা সোনি

Ambika Soni

মুখ্যমন্ত্রিত্বের রেসে রয়েছেন কংগ্রেসের রাজ্যসভার সাংসদ অম্বিকা সোনি।

5/6

নভজ্যোত সিং সিধুকে

Navjot Singh Sidhu

প্রদেশে কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধুর (Navjot Singh Sidhu) নামও পরবর্তী মুখ্যমন্ত্রী হওয়ার তালিকায় রাখছেন অনেকে। যদিও সেই সম্ভাবনা কম। সিধুকে মুখ্যমন্ত্রী করা হলে তীব্র প্রতিবাদের হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন অমরিন্দর সিং। তিনি সাফ জানিয়েছেন, "পাক সেনা প্রধান বাজওয়া (Qamar Javed Bajwa) এবং পাক প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) ওনার বন্ধু। দেশের নিরাপত্তার জন্য উনি বড় বিপদ। ওনাকে যদি মুখ্যমন্ত্রীর মুখ করা হয় তবে দেশের স্বার্থে তার বিরোধিতা করব।"  

6/6

তালিকায় আরও নাম

Many congress leaders name

এছাড়া, প্রতাপ সিং বাজওয়া, সুখজিন্দার রান্ধাওয়া, সুখবিন্দর সিং সরকারিয়া ও রভনীত সিং বিট্টুর নামও রয়েছে তালিকায়।