রামলীলা সংখ্যালঘুদের ভীত করে তোলে, শিশু পর্নের সঙ্গে তুলনা অভিনেতা প্রকাশ রাজের

Oct 23, 2019, 21:58 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: রামলীলা নিয়ে মন্তব্য করে বিতর্কে জড়ালেন প্রকাশ রাজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল ওই ভিডিয়োয় রামলীলার সঙ্গে শিশুপর্নের তুলনা করতে দেখা গিয়েছে দক্ষিণী অভিনেতাকে। ভিডিয়োটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়াতেই প্রতিবাদ করেছে নেটিজেনদের একাংশ। 

2/5

বিজয়া দশমীকে উত্তর ভারতের বিভিন্ন জায়গায় অনুষ্ঠিত রাম লীলা। শ্রী রামের লঙ্কা জয় ফুটিয়ে তোলা হয় নাটকে। কিন্তু ওই নাটক না-পসন্দ প্রকাশ রাজের। তাঁর মতে, ব্যাপারটা বোকা বোকা লাগে। মনে হয় হেলিকপ্টার পুষ্পক বিমান। মুম্বইয়ের তিন মডেল রাম-লক্ষ্মণ-সীতা সেজে আছেন। লোকেরা পুজো করেন। এটা আমি চাই না এদেশে। আপনারা তোষণ করছেন। 

3/5

কিন্তু লোকে তো রামের নামে ভোট দিচ্ছে? উপস্থাপকের প্রশ্নে প্রকাশ রাজের জবাব, লোকে দেখছেন বলেই ছেড়ে দেওয়া উচিত? চাইল্ড পর্ন দেখতে চাইলেও ছেড়ে দিতেন। এটা বিপজ্জনক।   

4/5

রামলীলা ও শিশু পর্ন এক বলতে চাইছেন? এড়িয়ে গিয়ে প্রকাশ রাজ বলেন, এটা তোষণ চলছে। সংখ্যালঘুদের ভীত করে তুলছে রাম লীলা। তাঁদের মনে ভয় ঢোকানো হচ্ছে। 

5/5

ভারতীয় সংস্কৃতি কী? সেটাও বাতলে দিয়েছেন অভিনেতা। তাঁর অভিমত, মন্দিরে মূর্তিপুজো আমাদের সংস্কৃতি। এটা কি নাটক হচ্ছে! সংস্কৃতি কী সেটা নিয়ে আমার স্পষ্ট ধারণা আছে। পুষ্পক রথে আসছেন রাম-সীতা-লক্ষ্মণ। এটা আমাদের সংস্কৃতি নয়।