Bengal Weather Update: প্রাক্ বর্ষার বৃষ্টিতে আবহাওয়ায় চোখে পড়ার মতো বদল! কমবে তাপমাত্রা...

Bengal Weather Forecast: এই বৃষ্টি প্রাক্ বর্ষার বৃষ্টি। তবে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত এখনই নয়। এই বৃষ্টিপাতের ফলে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা সব জায়গাতেই কমবে।

| Jun 18, 2024, 18:44 PM IST

সন্দীপ প্রামাণিক: বৃষ্টি কবে, এই নিয়ে সকলেরই মাথাব্যথা এখন। কেননা, কবে আসবে বৃষ্টি তার উপরই নির্ভর করছে চাষবাস, বেঁচে থাকাও। বৃষ্টি কোথাও কোথাও শুরুও হয়েছে। তবে এই বৃষ্টি প্রাক্ বর্ষার বৃষ্টি। দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত এখনই নয়।

1/6

ভারী থেকে অতি ভারী

গত ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের পাঁচটি জেলা দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হয়েছে। 

2/6

অতি বর্ষণ

গত ২৪ ঘণ্টায় কোচবিহারের মাথাভাঙায় ২১৩ মিলিমিটারের চেয়ে বেশি বৃষ্টি হয়েছে। কুমারগ্রামে ১৫০.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। 

3/6

আগামী ২৪ ঘণ্টায়

আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের বৃষ্টি জারি থাকবে। বিশেষ করে আলিপুরদুয়ার জলপাইগুড়ি কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে। 

4/6

দক্ষিণবঙ্গে

দার্জিলিং ও কালিম্পংয়েও ভারী বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা মাঝারি  বৃষ্টির সম্ভাবনা। 

5/6

মেঘাচ্ছন্ন আকাশ

কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে মেঘাচ্ছন্ন আকাশ। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। 

6/6

প্রাক্ বর্ষার বৃষ্টি

আগামী তিন-চার দিনের মধ্যে মৌসুমী বায়ু দক্ষিণবঙ্গের জেলায় প্রবেশ করবে। ২৪ ঘণ্টা পরে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ বাড়বে। এই বৃষ্টি প্রাক্ বর্ষার বৃষ্টি। তবে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাত এখনই নয়। এই বৃষ্টিপাতের ফলে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের তাপমাত্রা সব জায়গাতেই কমবে।