‘সাভারকরকে ভারতরত্ন কেন, অন্তত দু’দিন সেলুলার জেলে থাকলেই বুঝে যাবেন বিরোধীরা’

Jan 18, 2020, 16:31 PM IST
1/5

S 5

S 5

সাভারকরকে ভারতরত্ন খেতাব দেওয়ার যারা বিরোধিতা করেছেন তাদের অন্তত ২ দিন সেলুলার জেলে রাখা উচিত। তাহলেই তারা বুঝতে পারবেন এই দেশের জন্য তাঁর ত্যাগ কতটা। এমনই মন্তব্য করলেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত।

2/5

S 4

S 4

গত সপ্তাহেই ইন্দিরা গান্ধীর বিরুদ্ধে মন্তব্য করে বিতর্কের সৃষ্টি করেছিলেন রাউত। তিনি বলেন, ইন্দিরা গান্ধী মুম্বইয়ে এলেই করিম লালার সঙ্গে দেখা করতেন।  কংগ্রেসের চাপে সেই মন্তব্য প্রত্যাহার করতে বাধ্য হন সঞ্জয়। তিনি বলেন, কেউ যদি ভাবেন আমার মন্তব্য কারও আবেগকে আঘাত করেছে তাহলে আমি ওই মন্তব্য ফেরত নিচ্ছি। একসময় ইন্দিরা গান্ধীর পক্ষেও দাঁড়িয়েছিলাম। কংগ্রেসের তা মনে রাখা উচিত।

3/5

S 3

S 3

এদিকে, সঞ্জয় রাউতের ইন্দিরা গান্ধী সম্পর্কে মন্তব্যে মহারাষ্ট্রে কংগ্রেস-শিবসেনা-এনসিপি জোটের ক্ষতি হতে পারে মনে করে আগেভাগেই বিবৃতি দেন শিবসেনা নেতা আদিত্য ঠাকরে। তিনি বলেন,  বিশেষ এক প্রসঙ্গে রাউত ওই মন্তব্য করেছিলেন।  তবে এর জন্য জোটের কোনও ক্ষতি হবে না। কংগ্রেসের সঙ্গে আমাদের সম্পর্ক জোরালই রয়েছে। এভাবেই গণতন্ত্র চলে। ইতিহাস নয়, বর্তমান নিয়ে আমাদের চলা উচিত।

4/5

S 2

S 2

এদিকে, সাভারকর সম্পর্কে মন্তব্য করায় সঞ্জয় রাউতের পাশেই দাঁড়িয়েছেন সাভারকরের নাতি রঞ্জিত সাভারতর।  তিনি বলেন, সঞ্জয়কে ধন্যবাদ। অতীতেও সাভারকরের পাশে দাঁড়িয়েছে শিবসেনা।

5/5

s 1

s 1

রঞ্জিত সাভারতর আরও বলেন, জোটসঙ্গী হিসেবে আশাকরি শিবসেনা এবার কংগ্রেসকে বোঝাতে সমর্থ হবে।