'শিবভক্ত' রাহুল হলেন এবার 'রামভক্ত', পুজো দিলেন মন্দিরে

Sep 27, 2018, 23:19 PM IST
1/8

রামভক্ত রাহুল

rahul_1

গুজরাটের ভোটপ্রচার থেকে 'নরম হিন্দুত্বে'র পথে হাঁটছেন রাহুল গান্ধী। তবে এবার আর কোনও রাখঢাক রাখছেন না। কৈলাস মানসরোবর যাত্রার পর থেকে তাঁর শিবভক্তির প্রচার করছে কংগ্রেস। শিবভক্ত রাহুলই এবার হয়ে গেলেন রামভক্ত। মানে এবার আর রাম বিজেপি ও হিন্দুত্ববাদীদের একার থাকল না। তিনি কংগ্রেসেরও 'আরাধ্য' হয়ে উঠলেন। 

2/8

রামভক্ত রাহুল

rahul_2

দু'দিনের মধ্যপ্রদেশ সফরে গিয়েছেন রাহুল গান্ধী। বৃহস্পতিবার চিত্রকূটের কামদগিরি পর্বতের কামতানাথ মন্দিরে দেবদর্শন করলেন কংগ্রেস সভাপতি। 

3/8

রামভক্ত রাহুল

rahul_3

মন্দিরে পুজো দেওয়ার পর তাঁকে কামনানাথের চিত্র উপহার দেন পুরোহিতরা। এরপর সভায় অংশ নেন রাহুল গান্ধী। 

4/8

রামভক্ত রাহুল

rahul_4

এর আগে গুজরাটেও মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেছিলেন রাহুল গান্ধী। সোমনাথ মন্দিরে তাঁর পরিচয় নিয়ে বিতর্কের পর কংগ্রেস দাবি করেছিল, পৈতেধারী হিন্দু রাহুল গান্ধী। 

5/8

রামভক্ত রাহুল

rahul_5

এমনকি নিজেকে শিবভক্ত হিসেবেও দাবি করেছেন রাহুল গান্ধী। যদিও এমনটা তাঁর মুখে আগে শোনা যায়নি। 

6/8

রামভক্ত রাহুল

rahul_6

মধ্যপ্রদেশেই 'শিবভক্ত' রাহুল গান্ধীর পোস্টার, ব্যানারের দেখা মিলেছে। এবার বিজেপির 'রাম'ও ছিনিয়ে নেওয়ার চেষ্টায় কংগ্রেস। এলাহাবাদে কংগ্রেসের একটি পোস্টারে রাহুলকে রামভক্ত আখ্যা দেওয়া হয়েছে।   

7/8

রামভক্ত রাহুল

rahul_7

দিন কয়েক আগে উত্তরপ্রদেশে নিজের নির্বাচনী কেন্দ্র অমেঠিতে শিবভক্তদের সভায় হাজির হয়েছিলেন কংগ্রেস সভাপতি। ওই সভায় হর হর ব্যোম ব্যোম স্লোগানও ওঠে। 

8/8

রামভক্ত রাহুল

rahul_8

এদিন মধ্যপ্রদেশের সভায় কৃষক আত্মহ্তার প্রসঙ্গ তুলে ঋণ মকুবের প্রতিশ্রুতি দেন রাহুল গান্ধী। কর্ণাটকে তাঁরা যে কৃষকদের ঋণ মকুব করে দিয়েছে, তা মনে করিয়ে দেন কংগ্রেস সভাপতি। মোদীকে রাফালে নিয়ে ফের একবার বেঁধেন।