ঘূর্ণাবর্তের জেরে বজ্রবিদ্যুৎ সহ ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া

May 04, 2021, 10:30 AM IST
1/6

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার ভোর রাত থেকেই গর্জন করছে আকাশ, সকাল হতেই ভার মুখ। কলকাতা সহ রাজ্যের একাধিক জেলায় মঙ্গল ও বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবার পর্যন্ত রাজ্যজুড়ে ঝড় বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের ১০ জেলায়। এমনকি শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার সন্ধে থেকেই ঝোড়ো হাওয়া বইতে শুরু করেছে। জানা গিয়েছে, বজ্র বিদ্যুৎ সহ ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। 

2/6

মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ২৪ পরগনাতেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সিকিম এবং দার্জিলিংয়ের আশপাশের একালাও মেঘাচ্ছন্ন থাকবে।

3/6

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরপ্রদেশ থেকে অসম পর্যন্ত একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। অন্যদিকে বঙ্গোপসাগর থেকে ঢুকছে জলীয় বাষ্প। তার জেরেই এই ভারী বৃষ্টিপাত। ৪৮ ঘণ্টায় কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে।

4/6

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও ঝড়ের কারণ বাড়ি থেকে বের হতে নিষেধ করেছে আবহাওয়া দফতর। 

5/6

যে ভাবে কাঠফাটা রোদ ও আর্দ্রতাজনিত অস্বস্তিতে ভুগছিল বঙ্গবাসী, এই আবহাওয়া রেহাই দিয়েছে বলা যায়। দিনের তাপমাত্রা স্বাভাবিকের নিচে  থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। 

6/6