বৃষ্টি এখনই থামবে না, নিম্নচাপের প্রভাবে আরও বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

Aug 19, 2020, 09:58 AM IST
1/5

অয়ন ঘোষাল: তৈরি হয়েছে নিম্নচাপ। আর তার ফলে উত্তর বঙ্গোপসাগর থেকে নিম্নচাপের প্রভাবে বুধবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। 

2/5

নিম্নচাপের প্রভাবে উপকূলের জেলাগুলোতে ঝোড়ো হাওয়া বইবে। দীঘা, মন্দারমনি সহ সমুদ্রসৈকতগুলিতে সর্তকতা জারি করা হয়েছে। আজ ও আগামিকাল মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

3/5

কলকাতায় আকাশ মূলত মেঘলাই থাকবে আকাশ। কয়েক পশলা হালকা থেকে মাঝারি এবং দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৯ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮৩ থেকে ৯৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ ২১.৫ মিমি।

4/5

আজ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, হাওড়া ও হুগলিতে। সেই সঙ্গে আগামিকাল পশ্চিমের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস। পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া-এই চার জেলায় বৃহস্পতিবার মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

5/5

 বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। শুক্রবার থেকে আবহাওয়ার উন্নতি হবে বলে মনে করা হচ্ছে।