Raju Srivastav : হাসতেও পারতেন, হাসাতেও পারতেন! কমেডিই রাজুর কাব্য...

| Aug 18, 2022, 21:12 PM IST
1/10

রাজু শ্রীবাস্তবের ব্রেন ডেড

বাঁচার আশা ক্ষীণ, হাসপাতাল সূত্রে খবর রাজু শ্রীবাস্তবের ব্রেন কাজ করা বন্ধ করে দিয়েছে। এমন খবরে মন খারাজ জনপ্রিয় কৌতুকশিল্পী রাজু শ্রীবাস্তবের অনুরাগীদের। 

2/10

রাজুর রাজনৈতিক কেরিয়ার

তবে শুধু অভিনেতা, কমেডিয়ান হিসাবে নয়, রাজনীতিবিদ হিসাবেও বিশেষ পরিচিতি রয়েছে রাজু শ্রীবাস্তবের। ২০১৪ সালে লোকসভা নির্বাচনে কানপুর থেকে সমাজবাদী পার্টির হয়ে ভোটে লড়ার কথা ছিল রাজুর। যদিও তিনি টিকিট ফেরত দেন, পরে তিনি ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'স্বচ্ছ ভারত অভিযান'-এর অংশ ছিলেন রাজু।

3/10

কমেডিয়ান হতেই চেয়েছিলেন রাজু

১৯৬৩ সালের ২৫ ডিসেম্বর কানপুরে মধ্যবিত্ত পরিবারে জন্ম হয় রাজু শ্রীবাস্তবের। রাজুর বাবা রমেশ চন্দ্র শ্রীবাস্তবের কবি হিসাবে বিশেষ পরিচিতি রয়েছে। রাজু অবশ্য ছোট থেকে কমেডিয়ান হতেই চেয়েছিলেন। 

4/10

'গজধর ভাই'

কমেডি শো 'গজধর ভাইয়া'-র জন্য 'গজধর ভাই' হিসাবে পরিচিতি পেয়েছেন রাজু শ্রীবাস্তব। শোনা যায়, ২০১০ সালে দাউদ ইব্রাহিম এবং পাকিস্তানকে নিয়ে মজা না করার জন্য হুমকি পেয়েছিলেন রাজু। 

5/10

বলিউডের ছবিতে রাজু

কেরিয়ারের শুরুতে 'ম্যায়নে পেয়ার কিয়া', 'বাজিগর', 'বোম্বে টু গোয়া', 'আমদানি আঠাননি খার্চা রুপাইয়া'-র মতো বেশকিছু বলিউডের ছবিতে অভিনয় করে পরিচিতি পান রাজু।

6/10

'বিগ বস'- এ রাজু

২০০৯ সালে বিগ বস-এর তৃতীয় সিজনের প্রতিযোগী ছিলেন রাজু শ্রীবাস্তব। ২০১৩ সালে 'নাচ বলিয়ে ৬'-এর প্রতিযোগী ছিলেন রাজু। 

7/10

'মজাক মজাক মে'

'কমেডি নাইটস উইথ কপিল', 'মজাক মজাক মে'-এর মতো কমেডি শোয়ে অংশ নিয়েছিলেন রাজু শ্রীবাস্তব। 'মজাক মজাক মে'- ছিল স্ট্যান্ড আপ কমেডিয়ান শো। যেখানে বিচারকের আসনে ছিলেন হরভজন সিং, শোয়েব আখতার

8/10

স্ট্যান্ড আপ কমেডিয়ান রাজু

তবে মূলত স্ট্যান্ড আপ কমেডিয়ান হিসাবেই বেশি জনপ্রিয় ছিলেন রাজু শ্রীবাস্তব। ২০০৫ সালে 'দ্যা গ্রেট ইন্ডিয়ার লাফটার চ্যালেঞ্জ'-এ স্ট্যান্ডআপ কমেডিয়ান হিসাবেই সবথেকে বেশি জনপ্রিয়তা পেয়েছেন রাজু।   

9/10

মিমিক্রিতে জনপ্রিয় রাজু

শশী কাপুর, বিনোদ খান্না, অমিতাভ বচ্চন সহ বহু স্বনামধন্য অভিনেতার মিমিক্রি করতে দেখা গিয়েছে রাজু শ্রীবাস্তবকে। যেগুলি জনপ্রিয়তাও পেয়েছিল।

10/10

ব্যক্তিগত জীবনে ১৯৯৩ সালে শিখার সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন রাজু শ্রীবাস্তব। রাজুর দুই ছেলেমেয়ে রয়েছেন আয়ুষ্মান অন্তরা।