Ram Navami: নেই বিভেদের কোনও দেওয়াল, রামনবমীর মিছিলে সম্প্রীতির ছবি

Apr 10, 2022, 17:57 PM IST
1/5

রামনবমীর মিছিলে সম্প্রীতির ছবি হাওড়ার পিলখানায়। রবিবার দুপুরে মিছিল চলাকালীন রাম ভক্তদের জল খাইয়ে গলা জড়িয়ে আপ্যায়ন করলেন মুসলিম সম্প্রদায়ের মানুষজন। এই উদ্যোগে দুই সম্প্রদায়ের মধ্যে বন্ধন আরো শক্তিশালী হবে মনে করছেন তাঁরা।  

2/5

সোমবার সকাল থেকেই শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল হাওড়ার বিভিন্ন জায়গায়। এদিন হাওড়া স্টেশন লাগোয়া গোলমোহরের কাছ থেকে একটি মিছিল বের হয়। কাঠফাটা রোদ্দুরে হাতে তলোয়ার নিয়ে কয়েকশো রামভক্ত এই মিছিলে সামিল হন।

3/5

মিছিল যখন প্রায় আড়াই কিলোমিটার দূরে মুসলিম  অধ্যুষিত পিলখানা এলাকায় পৌঁছায় তখন দেখা যায় এক অন্য ছবি। মুসলিম যুবকরা মিছিলে অংশগ্রহণকারীদের দিকে জলের বোতল এগিয়ে দিলেন। আবার কোন মুসলিম যুবককে দেখা গেল তৃষ্ণার্ত রাম ভক্তকে গলা জড়িয়ে বোতল খুলে জল খাইয়ে দিতে।

4/5

মুসলিমদের এই অভূতপূর্ব উদ্যোগে খুশি মিছিলে অংশ গ্রহণকারীরা। দুপক্ষের অনেককে আবার দেখা গেল সেলফি তুলতে।

5/5

স্থানীয় ক্লাবের উদ্যোক্তারা জানিয়েছেন, এখন রোজা মাস চলছে। তাই সকাল থেকেই এই গরমেও উপোস করে রয়েছেন। কিন্তু তারা চান না হিন্দু ভাইয়েরা তৃষ্ণার্ত থাকুক। তাই তারা তাদের জল খাইয়ে বুকে টেনে নিয়েছেন। হাওড়া ফটিক সমাজের সভাপতি বিবেক সোনকার বলেন সৌহার্দ্যপূর্ণ আবহাওয়া তারা উৎসব পালন করতে চান। উৎসবে হিন্দু এবং মুসলমানদের মধ্যে  কোন ভেদ নেই। দুই সম্প্রদায়ের মানুষ ভাই ভাই।