রেঞ্জ রোভার, রোলস রয়েস, থেকে অডি, Big B-র সংগ্রহে রয়েছ এই ১০ বিলাসবহুল গাড়ি

Jul 11, 2021, 18:38 PM IST
1/10

রেঞ্জ রোভার অটোবায়োগ্রাফির মালিক অমিতাভ বচ্চন। ২০১৬ সালে ৩ কোটি টাকা দামের এই গাড়িটি কেনেন বিগ বি। চলুন দেখে নেওয়া যাক বচ্চনদের সংগ্রহে আর কী কী গাড়ি আছে।

2/10

পোরশে কেম্যান এস, এটি অমিতাভ বচ্চনের কেনা প্রথম দুই আসনের স্পোর্টস গাড়ি। যার দাম ৮৫.৫১ লক্ষ টাকা।

3/10

 লাল রঙের এই মিনি কুপার এস এর মালিক অমিতাভ বচ্চন, এটি মুম্বইয়ের ট্র্যাফিকের জন্য এক্কেবারে উপযুক্ত বিলাসবহুল গাড়ি বলে মনে করা হয়। এর দাম ৩৪.৭৭ লক্ষ টাকা। এটি বিগ বি তাঁর ছেলে অভিষেককে উপহার হিসাবে দিয়েছিলেন।

4/10

বেন্টলে কন্টিনেন্টাল জি.টি, সম্ভবত বচ্চনদের মালিকানাধীন সবচেয়ে ব্যয়বহুল গাড়ি এটি। এদেশে এই বিলাসবহুল গাড়ির দাম ৩.২৯ কোটি টাকা থেকে ৪.০৪ কোটি টাকার মধ্যে।  

5/10

মার্সিডিজ বেঞ্জ S 450, অমিতাভ বচ্চনের সংগ্রহে থাকা এই গাড়িটির দাম ১.৪১ কোটি টাকা। বিগ-বির সংগ্রহে থাকা বেশিরভাগ গাড়ির মতোই এটার রংও সাদা। তবে শুধু এই গাড়িটিই নয়, মার্সিডিজের একাধিক মডেল রয়েছে শাহেনশার সংগ্রহে। রয়েছে মার্সিডিজ এস350, মার্সিডিজ এস360, মার্সিডিজ ভি220ডি।

6/10

মেরুন রঙের টয়োটা ল্যান্ড ক্রুজার গাড়িটি অমিতাভ বচ্চনের ভীষণই প্রিয় গাড়ি বলে জানা যায়, যেটির দাম ১.৪৬ কোটি টাকা। 

7/10

অমিতাভ বচ্চনের গ্যারেজে রয়েছে রোলস রয়েস ফ্যান্টম-র মত বিলাসবহুল গাড়ি। জানা যায়, এই গাড়িটি ফিল্ম পরিচালক বিধু বিনোদ চোপড়া বিগ-বি কে উপহার হিসাবে দিয়েছিলেন। এই গাড়ির দাম ৫ কোটিরও বেশি।  তবে আবার এই গাড়ি মহীশূরের ব্যবসায়ী রুমান খানের কাছে অমিতাভ বচ্চন বিক্রি করে দিয়েছিলেন বলে জানা যায়। 

8/10

লেক্সাস এলএক্স 570-র মালিক অমিতাভ বচ্চন। এই গাড়িটি জাপান থেকে ভারতে আমদানি করা হয়। এর দাম ২.৩২ কোটি টাকা।  ছবি- লেক্সাসের ওয়েবসাইট

9/10

অডি A8L, এই গাড়িটির মালিক অবশ্য অভিষেক বচ্চন। অভিষেকের এই গাড়িটির দাম ১. ৫৬ কোটি টাকা।  ছবি- অডির ওয়েবসাইট

10/10

মার্সিডিজ GL63 AMG অমিতাভ বচ্চনের গ্যারেজে থাকা এই গাড়িটি কেনা হয়েছিল ২০১৫ সালে। এর দাম ১.৬৬ কোটি টাকা।