দেখে নিন ৩ এপ্রিল মঙ্গলবারের রাশিফল

Apr 02, 2018, 23:25 PM IST
1/12

মেষ - সত্সঙ্গের সম্ভাবনা। পেশায় পরিস্থিতি বদলের জন্য দিনলিপিতে বদলের সম্ভাবনা। প্রণয়ের সূচনা হতে পারে। স্বামী-স্ত্রীর বিবাদের সম্ভাবনা। আর্থিক সমস্যা দেখা দিতে পারে। খরচ বাড়াবেন না। ব্যবসা ও চাকরিতে পরিশ্রম অনুসারে ফল না-ও পেতে পারেন। স্বাস্থ্য নিয়ে সাবধান থাকুন। মানসিক ক্লান্তি উদ্বেগে পরিণত হতে পারে। 

2/12

বৃষ - সুসংবাদ দিতে পারেন। নতুন বন্ধুত্বের যোগ। ধৈর্য ও মৌনতার বলে শত্রুকে পরাজিত করতে পারেন। পরিবার বা জীবনসঙ্গীর সঙ্গে বিবাদ মিটে যেতে পারে। সম্পত্তি সম্পর্কিত বিষয় নিষ্পত্তি হতে পারে। আটকে থাকা কাজ মিটে যেতে পারে। কৃপণ হবেন না। প্রতারণার শিকার হতে পারে। কর্মক্ষেত্রে প্রতিপত্তি হ্রাসের সম্ভাবনা। ফ্যাশন ও গ্ল্যামার জগতের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সাফল্যের সম্ভাবনা। পুরনো ব্যধি ভোগাতে পারে। 

3/12

মিথুন - খামখেয়ালিপনা থেকে বিরত থাকুন। নতুন চাকরিতে যোগদানের সম্ভাবনা। অলস্য কমবে। ব্যবসায়ীরা কর্মচারীদের দিকে নজর দিন। শত্রু কমবে। সন্ধ্যা বন্ধুদের সঙ্গে সাক্ষাত হতে পারে। গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া থেকে বিরত থাকুন। অপ্রয়োজনীয় কাজ থেকে দূরে থাকুন। অতিরিক্ত ব্যয়ের যোগ। স্বামী বা স্ত্রীর উদ্বেগ বাড়তে পারে। স্বাস্থ্যের দিকে খেয়াল রাখুন। 

4/12

কর্কট - বুঝে শুনে জবাব দিন। কর্মক্ষেত্রে দায়িত্ব বাড়তে পারে। আত্মবিশ্বাসের জোরে সাফল্য পাবেন। সঙ্গীত ও ললিতকলায় উত্সাহ বৃদ্ধির যোগ। প্রয়োজনের বেশি উদ্যম দেখাবেন না। লোভ ত্যাগ করুন। সন্তানের জন্য উদ্বেগ বাড়তে পারে। জীবনসঙ্গীর থেকে হঠাত্ কোনও ভাল খবর পেতে পারেন। কর্মক্ষেত্রে সহকর্মীদের সহায়তা মিলবে। বাণিজ্যের পড়ুয়ারা সাফল্য পাবেন। অলসতা ও ক্লান্তি আপনাকে গ্রাস করতে পারে। 

5/12

সিংহ - ব্যবসায় সাম্যাবস্থা বজায় থাকতে পারে। নতুন সুযোগ আসতে পারে। হঠাত্ ধনলাভের যোগ। সন্তানের সঙ্গে সম্পর্ক ভাল হতে পারে। নথিপত্রের কাজ একাই করুন। ভুলবোঝাবুঝি হতে পারে। অহেতুক দোষারোপের শিকার হতে পারেন। মানসিক নিরাপত্তার অভাব বোধ করতে পারেন। অহেতুক বিবাদে জড়াবেন না। জীবনসঙ্গীর সাহায্য পাবেন। কর্মক্ষেত্রে বিবাদে জড়াতে পারেন। ছাত্ররা ষড়যন্ত্রের শিকার হতে পারেন। পেটের ব্যাথায় ভোগার যোগ। গলাতেও সমস্যা দেখা দিতে পারে।

6/12

কন্যা - কর্মক্ষেত্রে অপরের পরামর্শে কান দেবেন না। একাধিক ক্ষেত্রে সাফল্যলাভের সম্ভাবনা। তবে একসঙ্গে একাধিক কাজে হাত দেবেন না। ব্যবসায় চড়াই-উতরাই থাকবে। সাবধানে শব্দ বাছুন। স্পষ্ট কথা বলায় সম্পর্ক খারাপ হতে পারে। জীবনসঙ্গীর আপনার ওপর দাবি বাড়তে পারে। পরিশ্রম করলে ছাত্ররা সাফল্য পাবে। 

7/12

তুলা - আজ চন্দ্র আপনার রাশিতেই অবস্থান করছেন। বন্ধুদের সাহায্য পাবেন। পরিশ্রম করলে সাফল্য পাবেন। বন্ধুদের সঙ্গে বিনোদনে মাততে পারেন। তবে সময় নষ্ট করবেন না। বিনিয়োগের জন্য সঞ্চয় শুরু করতে পারেন। কর্মচারীদের ওপর অতিরিক্ত বিশ্বাস করে ঠকতে হতে পারে। জীবনসঙ্গীর ওপর কিছু চাপিয়ে দেবেন না। কর্মক্ষেত্রে দারুণ সাফল্যের যোগ। আইনের পড়ুয়াদের সাফল্য মিলতে পারে। পেটের রোগ আক্রান্ত হওয়ার যোগ। 

8/12

বৃশ্চিক - সুযোগের অপেক্ষায় থাকুন। নতুন পরিকল্পনা করার উপযুক্ত সময়। প্রেমিক ও প্রেমিকার ভালবাসা ও সম্মান পাবেন। প্রণয়ীর সঙ্গে বেশ খানিকটা সময় কাটতে পারে। চাকরি ছাড়ার পরিকল্পনা থেকে দূরে থাকুন। অপব্যয় থেকে দূরে থাকুন। ঋণ করতে হতে পারে। সরকারি কর্মচারীরা উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রশংসা পাবেন। মোটের ওপর শরীর ভালই থাকবে। 

9/12

ধনু - মানসিক ভাবে তত্পর থাকবেন। দিনলিপিতে বদলের সম্ভাবনা। পড়াশুনোয় মন দিন। প্রণয়ীর সঙ্গে সময় কাটতে পারবেন। চাকরি ও ব্যবসায় লাভবান হবেন। পরিবারে সুখ শান্তি থাকবে। ভাই ও বন্ধুদের সাহায্য পাবেন না। হঠাত্ কোনও বদলে উদ্বেগ বাড়তে পারে। প্রণয়ীর সঙ্গে বিবাদ মিটে যাওয়ার সম্ভাবনা। সহকর্মীর থেকে প্রেম প্রস্তাব পেতে পারেন। তবে তা সরাসরি না-ও হতে পারে। চাকুরিজীবীদের পদন্নোতির যোগ। বেশি তেল মশলা থেকে দূরে থাকুন। 

10/12

মকর - যে কাজে হাত দেবেন তাতেই সাফল্য মিলবে। সমবেতভাবে কাজ করলে সাফল্যের সম্ভাবনা আরও বেশি। প্রণয়ীর কাছ থেকে দামি উপহার পেতে পারেন। তবে খরচের ব্যাপারে সাবধান। ছোট সমস্যা বড় হয়ে উঠতে পারে। জীবনসঙ্গী আপনার মনের কথা নাও বুঝতে পারে। ছাত্রদের উদ্বেগ বাড়তে পারে। শরীরের দিকে খেয়াল রাখুন। 

11/12

কুম্ভ - ভগ্য সহায় থাকবে। হঠাত্ ধনলাভের সম্ভাবনা। আনন্দ উত্সবে সামিল হতে পারেন। কর্মক্ষেত্রেও ভাগ্য সুপ্রসন্ন থাকবে। বিশেষ কারও সাহায্য পাবেন। প্রেম প্রস্তাবে সাফল্য মেলার সম্ভাবনা। ক্রোধ নিয়ন্ত্রণ করুন। দরকারের বেশি কিছু করবেন না। কাজে মন বসাতে সমস্যা হতে পারে। মনের কথা সাবধানে বলুন। প্রেমে নির্ভরতা বাড়বে। ব্যবসায় সাময়িক উদ্বেগ তৈরি হতে পারে। ছাত্রদের সাফল্যলাভের যোগ। কোমরের ব্যথায় ভুগতে পারেন। 

12/12

মীন - দিনভর ব্যস্ত থাকবেন। কোনও খবরে আবেগপ্রবণ হয়ে পড়তে পারেন। ধর্মীয় বা আইনি কাজে জড়িয়ে পড়তে পারেন। মনের মতো কাজ না মেলায় উদ্বেগ বাড়তে পারে। অপ্রয়োজনীয় আলোচনায় যোগ দেবেন না। প্রণয়ীর সঙ্গে বোঝাপড়া ভাল থাকবে। ব্যবসা ও কার্যক্ষেত্রে সাফল্য মিলবে। ভেবে চিন্তে বিনিয়োগ করুন। ছাত্ররা উপরের শ্রেণির পড়ুয়াদের সাহায্য পাবেন। ঠান্ডা-গরমের হাত থেকে বাঁচুন।