close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

জলের দরে ইলেকট্রিক সুপারবাইক, পুজোর আগে কিনে ফেলুন সাশ্রয়ী বাহন

Jun 23, 2019, 21:12 PM IST
1/10

নিজস্ব প্রতিবেদন: আগামী ২২ শে জুলাই বাজারে আসছে Revolt RV 400। ইলেকট্রিক বাইক প্রস্তুতকারক সংস্থা রিভোল্ট মোটরস্ জানায়, ২৫ জুন থেকে বুকিং করা যাবে আর ভি ৪০০। 

2/10

বুক করতে জমা দিতে হবে মাত্র ১,০০০ টাকা। বুকিং করা যাবে রিভোল্ট-এর ওয়েবসাইট বা আমাজন থেকে। ভারতে প্রথমবার অনলাইন রিটেল থেকে বাইক কিনতে পারবেন গ্রাহকরা।    

3/10

ইলেকট্রিক বাইক ভেবে ভ্রু কুঁচকালেন? ইলেকট্রিক বাইক রিভোল্ট আর ভি ৪০০ কিন্তু টক্কর দিচ্ছেন বাজারের সুপার বাইককে। স্পেসিফিকেশান ও দেখতে বাইকটি অসাধারণ। 

4/10

একবার সম্পূর্ণ চার্জ দিলেই এক টানা ১৫৬ কিলোমিটার দৌড়বে রিভোল্ট আর ভি ৪০০। বাইকে থাকছে বিশেষ প্রোগ্রামিং। কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে নিয়ন্ত্রিত হবে বাইকের ব্যাটারি খরচের পরিমাণ। 

5/10

বাইকের সর্বোচ্চ গতিবেগ ৮৫ কিলোমিটার প্রতি ঘন্টা। সংস্থার দাবি, একটি ১২৫ সিসির সাধারণ বাইককে সহজেই টেক্কা দিতে পারবে রিভোল্ট আর ভি ৪০০। 

6/10

ইলেকট্রিক বাইক হওয়ার কারণে রিভোল্ট আর ভি ৪০০-এ থাকছে না একজস্ট। কিন্তু বাইকপ্রেমীদের কাছে সাইলেন্সারের শব্দ মধুর সংগীতের মতো। সেই দিকটি মাথায় রেখেই বাইকে কৃত্রিম শব্দ ব্যবহার করেছে সংস্থা। 

7/10

স্মার্টফোনে অ্যাপের সাহায্যে পাল্টানোও যাবে  ইঞ্জিনের একজস্ট নোট।  আপনার পছন্দ মতো বাইকের শব্দ বাড়াতে বা কমাতেও পারবেন।

8/10

সাসপেনশন হিসাবে রিভোল্ট আর ভি ৪০০-এর সামনের চাকায় থাকছে টেলিস্কোপিক ফোর্ক এবং পেছনের চাকায় থাকছে মনোশক ইউনিট। বাইকের দুই চাকাতেই থাকছে ডিস্ক ব্রেক। থাকছে সিবিএস।

9/10

বাইকের দাম রাখা হয়েছে মধ্যবিত্তের সাধ্যের মধ্যেই। বাইকের দাম ১ লাখ টাকা(অন-রোড)। 

10/10

পাওয়া যাবে আকর্ষণীয় লাল ও কালো রঙে। প্রাথমিক ভাবে দিল্লি ও পরবর্তি পর্যায়ে পুনে, বেঙ্গালুরু, হায়দ্রাবাদ, নাগপুর, আমেদাবাদ ও চেন্নাইতে পাওয়া যাবে রিভোল্ট আর ভি ৪০০।