Rituparna Sengupta : 'ভাবনা আজ ও কাল'-এর মাধ্যমে মানুষের পাশে থাকার ব্রত ঋতুপর্ণার

Jun 24, 2022, 22:24 PM IST
1/7

ঋতুপর্ণা সেনগুপ্তের ভাবনা আজ ও কাল-এর উদ্যোগে সম্প্রতি অনুষ্ঠিত হল 'কথামানবী'। যেখানে ছিল নাচ, গান, পাঠ সহ বর্ণাঢ্য একটি অনুষ্ঠান। পাশপাশি এরাজ্যের মহিলা কারুশিল্পীদের সাহায্যের উদ্যোগ নেয় ঋতুপর্ণার সংস্থা ভাবনা আজ ও কাল।  

2/7

ঋতুপর্ণার কথায় 'ভাবনা আজ  ও কাল সংস্থাটি আমার হৃদয়ের খুব কাছের। ভাবনা কখনও থামে না। ভাবনা চলতেই থাকে। এই প্রতিষ্ঠান আমি তৈরি করেছি নতুনদের তুলে ধরতে, গুণীদের সম্মান জানাতে। আবার সমাজের জন্য কিছু করতে। তাঁর কথায়, আমি বাড়ি থেকে শিখেছি বাঁচতেও হবে, আর মানুষকে বাঁচাতেও হবে। আর সেই শিক্ষা থেকেই আমি মানুষের জন্য কিছু করতে চাই।' 

3/7

'ভাবনা আজ ও কাল'-এর একটি অংশ হল 'হৃদয় আমার নাচে রে'। যেখানে পাঠ করেন বাচিকশিল্পী সুজয়প্রসাদ চট্টোপাধ্যায়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে 'কথা মানবী' অনুষ্ঠানটি হয় রবীন্দ্রনাথের লিপিকা সহ বেশকিছু লেখা অবলম্বনে। 

4/7

'ভাবনা আজ ও কাল'-এর এই অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন শ্রবন্তী বন্দ্যোপাধ্যায় এবং অদিতি গুপ্ত। নৃত্য পরিবেশন করেন ঋতুপর্ণা সেনগুপ্ত নিজে।

5/7

ঋতুপর্ণা সেনগুপ্তের 'ভাবনা আজ ও কাল'-এর এই অনুষ্ঠানের মাধ্যমে বেশকিছু মানুষকে সংবর্ধনা দেওয়া হয়।

6/7

'ভাবনা আজ ও কাল'-এর এই অনুষ্ঠান থেকেই নিজের 'ওয়ান রিস্তা ডট কম' বলে একটি ওয়েব সাইটও লঞ্চ করেন ঋতুপর্ণা সেনগুপ্ত। 

7/7

ঋতুপর্ণা সেনগুপ্তের 'ভাবনা আজ ও কাল'-এর এই অুনুষ্ঠানে উপস্থিত ছিলেন শতরূপা সান্যাল, ইন্দ্রাণী দত্ত সহ আরও অনেক ব্যক্তিত্ব।