পৃথিবীর কোলে এক টুকরো স্বর্গ, Kashmir-র মানুষের ব্যবহারে মুগ্ধ Sara

Apr 19, 2021, 17:10 PM IST
1/11

বরফের চাদরে মোড়া ভূ-স্বর্গ কাশ্মীর যেন পর্যটকদের স্বপ্নের নিকেতন। চারপাশে তুষারধবল শৃঙ্গরাশি মাথা তুলে দাঁড়িয়ে সেখানে প্রকৃতিকে এক অন্যরূপ দিয়েছে। 

2/11

সম্প্রতি, সেই ভূ-স্বর্গের কোলেই মা ও ভাইকে নিয়ে কিছুদিনের জন্য আশ্রয় নিয়েছিলেন সইফ কন্যা সারা আলি খান। তারই নানান খণ্ডচিত্র উঠে এসেছে সারার ইনস্টাগ্রামের পাতায়।

3/11

শুধু ভূ-স্বর্গের রূপেই নয়, সেখানকার মানুষজনকে দেখেও মুগ্ধ সারা। তিনি লিখেছেন, ''পৃথিবীর কোলে যেন এক টুকরো স্বর্গ। এখানকার মানুষজনও বিস্ময়করভাবেই ভালো।''

4/11

সারা, অমৃতা ও ইব্রাহিমের গন্তব্য ছিল কাশ্মীরের গুলমার্গ। বরফ, পাহাড়, নদী, জঙ্গল আর নীল আকাশ, গুলমার্গের প্রকৃতিকে যেন ঈশ্বর নিজের হাতেই সাজিয়েছেন। 

5/11

জানা যায়, পীরপাঞ্জাল পর্বতশ্রেণির উত্তরদিকের ঢালে গুলমার্গ, গুলমার্গের অর্থ হল ফুলের উপত্যাকা। এখানে বরফ গলে গেলে শুধু ফুল দেখা যায়। ঋতু পরিবর্তনের সঙ্গে বদলে যায় গুলমার্গের সৌন্দর্য।

6/11

গুলমার্গে গিয়ে স্কেটিং করার সুযোগও ছাড়েননি সারা ইব্রাহিম, সেখানে গিয়েই সঙ্গে পেয়ে গিয়েছিলেন আরও কিছুজনকে। সেখানে তাঁরাও হাজির হয়েছিলেন ভ্রমণপিপাসু হয়েই।

7/11

সারার পোস্ট থেকে জানা যাচ্ছে গুলমার্গে গিয়ে খাইবার হিমালয়ান রিসর্ট ও স্পাতে ছিলেন তাঁরা।

8/11

গুলমার্গের তাপমাত্রা এখন ৯ ডিগ্রি সেলসিয়াস। প্রবল ঠাণ্ডায় জমে যাওয়ার মত অবস্থা। 

9/11

ঠাণ্ডা থেকে কিছুটা রেহাই পেতে ভাই, মাকে পাশে নিয়েই আগুন পোহাতে ব্যস্ত সারা।

10/11

তবে শুধু সারা আর অমৃতা নন, এবারও তাঁদের সঙ্গী হয়েছেন ইব্রাহিম আলি খান। স্নো বাইকে বসে পোজও দিতে দেখা গেল সারা-ইব্রাহিমকে। ক্যাপশানে সারা লিখেছেন, 'The chosen frozen'।

11/11

গুলমার্গে গিয়ে স্নোবাইকে সওয়ার হয়েছিলেন সারা আলি খান। ফিল্মি কায়দায় ছবিও তুললেন।