বেঙ্গালুরুর খারাপ রাস্তা ঠিক করার অনুরোধ বোম্মাইকে, টাকা দিতে চাইলেন ৭ বছরের শিশু

উপনির্বাচনের জন্য উত্তর কর্ণাটকে প্রচার করছেন বোম্মাই। 

Oct 26, 2021, 10:51 AM IST

উপনির্বাচনের জন্য উত্তর কর্ণাটকে প্রচার করছেন বোম্মাই। বোম্মাই সহ পুরো সরকার এই ছোট্ট মেয়েটির তৈরি ভিডিওটির প্রতি কীভাবে প্রতিক্রিয়া জানাবে তা এখনও জানা যায়নি। কর্ণাটক হাইকোর্টও শহরের গর্তের ঝুঁকির কথা নোট করেছে এবং বেঙ্গালুরু রাস্তার গর্তগুলি ভরাট করার জন্য সরকারকে দুটি সময়সীমা দিয়েছে।

1/5

কে বানালো ভিডিও

who made the video

বেঙ্গালুরুতে এক ৭ বছর বয়সী মেয়ে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসভরাজ বোম্মাইয়ের জন্য একটি ভিডিও বার্তা রেকর্ড করেছে যেখানে সে শহরের রাস্তার গর্তগুলি ঠিক করার আবেদন জানিয়েছে। তুমাকুরুর টিপটুরের দ্বিতীয় শ্রেণির ছাত্রী ধাভানি এন, রাস্তার গর্তগুলি ভরাট করার জন্য তার নিজের টাকাও দিতে চেয়েছে। মুখ্যমন্ত্রীর কাছে ধাভানির এই অনুরোধের ঠিক দুই বছর আগে তার মা এমনই একটি গর্তের কারণে দুর্ঘটনায় পা ভাঙ্গেন।

2/5

অনুরোধ

request

বোম্মাইকে 'টাটা' (কন্নড় ভাষায় দাদু) হিসাবে উল্লেখ করে, মেয়েটি ব্যাখ্যা করে যে বেঙ্গালুরুর রাস্তাগুলির অবস্থা করুণ কারণ সেগুলিতে গর্ত রয়েছে। “দয়া করে এই গর্তগুলো ঠিক করুন। তারা পরিণত হয়েছে মরণফাঁদে। প্রাণ হারাচ্ছে বহু মানুষ। তাদের পরিবার অভিভাবকহীন হয়ে পরছে। কে তাদের পরিবারের দেখাশোনা করবে?" ভিডিওতে মেয়েটি বোম্মাইকে এই প্রশ্ন করে।

3/5

প্রশংসার যোগ্য

applaudable

এল. ধাভানির ১.১৩ মিনিটের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। বিভিন্ন ব্যাক্তি ও সংস্থাগুলি তার সামাজিক বিষয়ে উদ্বেগের জন্য ছোট্ট মেয়েটির প্রশংসা করেছে।

4/5

একলা চলো রে

one man army

ধাভানি ব্যাখ্যা করেছেন যে তিনি ভিডিওটি তৈরি করেছেন কারণ তিনি অনেকবার এইরকম গর্তের কারণে বাইক থেকে পড়ে গেছেন। এবং, লাইব্রেরিতে সংবাদপত্র পড়ার সময়, তিনি জানতে পেরেছিলেন যে গর্তের কারণে অনেকে প্রাণ হারিয়েছেন। সরকার সাড়া না দিলে কী হবে এই প্রশ্নের উত্তরে ধাভানি বলেছেন যে তিনি নিজেই একের পর এক গর্ত ভরাট করার কাজ শুরু করবেন।

5/5

মেমরি কিড

memory kid

হেগনাহাল্লির একটি সরকারি স্কুলে অধ্যয়নরত ধাভানি নিজেই এই ভিডিওটি তৈরি করেছেন। সে একজন মেমরি কিড যার নামে অনেক রেকর্ড রয়েছে। ধাভানি অনেক কিছু পর্যবেক্ষণ করেন যা আমরা লক্ষ্য করতে ব্যর্থ হই। গত বছর আমি একটি গর্তের কারণে দুর্ঘটনার সম্মুখীন হয়েছিলাম এবং আমার পা ভেঙে গিয়েছিল। ধাভানি এটি মনে রেখে সেই ঘটনাকে শহরের গর্তের কারণে মৃত্যুর ঘটনাগুলির সাথে সম্পর্কিত করেছে বলে জানিয়েছেন ধাভানির মা।