Shah Rukh Khan in Controversy: বাড়িতে গণেশ পুজো;দিওয়ালিতে তিলক;লতার শেষকৃত্যে আয়াত পাঠ, বারংবার রোষের মুখে শাহরুখ

Feb 07, 2022, 21:33 PM IST
1/6

বিতর্কে শাহরুখ

In controversy

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ তিন দশক ধরে বলিউডে রাজ করছেন শাহরুখ খান। টেলিভিশন থেকে কেরিয়ার শুরু করলেও অল্পসময়েই তিনি হয়ে উঠেছিলেন বড়পর্দার কিং। একদিকে যেমন তাঁর তুমুল জনপ্রিয়তা অন্যদিকে তাঁকে বারংবার ধর্মবিদ্বেষের শিকারও হতে হয়েছে।   

2/6

ধর্মনিরপেক্ষ শাহরুখ

Secular Shah Rukh

শাহরুখ মুসলিম, তাঁর স্ত্রী গৌরী হিন্দু। ছেলেমেয়েদের উপর কখনও কোনও ধর্ম চাপিয়ে দেননি এই দম্পতি। এক সাক্ষাৎকারে শাহরুখ বলেছিলেন তাঁর বাড়িতে একই আসনে রাখা আছে গণপতি ও কোরান শরিফ। ধর্মনিরপেক্ষ ভারতের প্রতীক শাহরুখের বাড়ি ও পরিবার, একবার এক সাক্ষাৎকারে বলেছিলেন পারিবারিক বন্ধু পরিচালক করণ জোহার। কিন্তু তা সত্ত্বেও বিদ্বেষের শিকার হতে হয় শাহরুখকে।   

3/6

লতার জন্য আয়াত

Ayat for Lata Mangeshkar

সম্প্রতি লতা মঙ্গেশকরের শেষকৃত্য়ে মুসলিম আচার অনুযায়ী ফুঁ দিতে দেখা যায় শাহরুখকে। কিন্তু এই নিয়ম সম্পর্কে না জেনেই তাঁর দিকে ধেয়ে আসে কুমন্তব্যের ঝড়। বিদ্বেষীরা দাবি তোলেন শাহরুখ নাকি থুতু ছিটিয়েছেন।   

4/6

গণেশ পুজো

Ganesh Puja

২০১৮ সালে বাড়িতে গণেশ পুজোর একটি ছবি আপলোড করেছিলেন শাহরুখ। সেই ছবিতে দেখা যায় শাহরুখপুত্র আব্রাম গণপতিকে নমস্কার করছে। তাঁর পোস্টে কমেন্টে ধর্ম বিদ্বেষীরা লেখে, ইসলামে মূর্তি পুজো 'হারাম'। কেউ আবার লেখেন, শাহরুখের উচিত ছেলেকে মুসলিম ধর্ম শেখানো।   

5/6

কপালে তিলক!

Diwali Celebration

২০১৯ সালের দিওয়ালিতে আব্রাম ও গৌরী খানের সঙ্গে একটি ছবি পোস্ট করেন শাহরুখ। সেই ছবিতে আব্রামের কপালে সিঁদুরের তিলক দেখা যায়। সেই ছবি দেখে বিদ্বেষীরা লেখেন, শাহরুখ নকল মুসলিম। হিন্দুদের মন জয় করতেই এই ছবি পোস্ট করেছেন তিনি।   

6/6

ছবির প্রচারে

Film Promotion

২০১৭ সালে নিজের ছবি রইসের প্রচারে ছবির মুসলিম চরিত্রের মতোই পোশাক পরেছিলেন শাহরুখ। তাঁর সেই পোশাক দেখে বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয় তাঁকে দাউদ ইব্রাহিমের সঙ্গে তুলনা করেছিলেন।