বিজেপিই বৃহত্তম দল হবে, ভোটের পর সমর্থনেরও ইঙ্গিত মহাজোটের শরিক শরদের

Mar 12, 2019, 22:32 PM IST
1/6

মুলায়মের পর এবার শরদ পাওয়ার। ভরা লোকসভায় মুলায়ম সিং যাদব ভবিষ্যদ্বাণী করেছিলেন, প্রধানমন্ত্রীর কুর্সিতে ফিরে আসছেন নরেন্দ্র মোদী। অতটা বেড়ে না খেললেও শরদ পাওয়ারের অকপট স্বীকারোক্তি, বিজেপিই হতে চলেছে বৃহত্তম দল। একইসঙ্গে ভোটের পর সমর্থনের ইঙ্গিত দিয়ে রাখলেন।   

2/6

মহারাষ্ট্রে এনসিপি-র সঙ্গে জোট বাঁধতে চলেছে কংগ্রেস। মহাজোটের অন্যতম শরিক এনসিপি। তৃণমূল নেত্রীর ব্রিগেডেও এসেছিলেন শরদ পাওয়ার। সেই এনসিপি সুপ্রিমোই মেনে নিলেন, লোকসভা নির্বাচনে বৃহত্তম দল হতে চলেছে বিজেপিই।   

3/6

তবে সরকার গড়ার জন্য প্রয়োজনীয় আসন বিজেপির কাছে থাকবে না বলেও মনে করেন শরদ পাওয়ার। এমনকি তাঁর পূর্বাভাস, নরেন্দ্র মোদী আর প্রধানমন্ত্রী হবেন না। 

4/6

শরদ পাওয়ারের কথায়,''আমি বিশ্বাস করি, নরেন্দ্র মোদী আর প্রধানমন্ত্রী হবেন না। বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতা পাবে না। তবে বৃহত্তম দল হবে তারাই। কিন্তু অন্য রাজনৈতিক দলগুলির সমর্থন ছাড়া সরকার গড়তে পারবে না''।    

5/6

একইসঙ্গে শরদ পাওয়ার ইঙ্গিত দেন, নরেন্দ্র মোদীর জায়গায় অন্য কাউকে মুখ করলে সমর্থন পেতে পারে বিজেপি। শরদ বলেন, অন্য দলগুলির সমর্থন দিলে নরেন্দ্র মোদী ছাড়া অন্য কাউকে প্রধানমন্ত্রী করতে হবে। 

6/6

সোমবারই ৭৮ বছরের শরদ পাওয়ার ঘোষণা করেন, এবার আর লোকসভা নির্বাচনে প্রার্থী হবেন না তিনি। শরদের কথায়,''আমার পরিবারের দুজন সদস্য ভোটে লড়ছেন। ১৪ বার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছি। এটাই সরে দাঁড়ানোর আদর্শ সময়''।