ছবি: এত ছটফট কেন করো? এক জায়গায় বসতে পারো না! মমতাকে বললেন হাসিনা 'দিদি'

| Nov 22, 2019, 18:11 PM IST
1/7

সুতপা সেন: মমতা বন্দ্যোপাধ্যায় তখনও উঠতি রাজনীতিক। সেই থেকে তাঁর সঙ্গে সখ্যতা শেখ হাসিনার। এককালে জমিয়ে আড্ডাও দিয়েছেন। ইডেনে গোলাপি টেস্ট উপলক্ষে এসেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। আর মমতাকে দেখে তিনি বলেই ফেললেন, তুমি এত ছটফট করো কেন? এক জায়গায় বসতে পারো না! 

2/7

সেই বাম জমানা থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থকরা বলে থাকেন, এনার্জির নাম ব্যানার্জি। সেই যাদবপুরে নিজের প্রথম লোকসভা ভোট থেকে ঘরের মেয়ে উঠেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফিল্ম ফেস্টিভ্যাল হোক বা গোলাপি বলে টেস্ট ক্রিকেট- শুক্রবার ইডেনে মধ্যমণি সেই বাংলার মুখ্যমন্ত্রী। 

3/7

এদিন ইডেনে ঐতিহাসিক গোলাপি টেস্টে ঘণ্টা বাজিয়ে বোধন করলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও শেখ হাসিনা। 

4/7

কাঁটায় কাঁটায় ঠিক পৌনে ১২টায় এসে পৌঁছন মুখ্যমন্ত্রী। তাঁকে স্বাগত জানান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। 

5/7

মমতাকে দেখে এগিয়ে আসেন সচিন তেন্ডুলকর। দীর্ঘক্ষণ কথা বলেন দুজন।   

6/7

মধ্যাহ্নভোজনে নিজে কিছু খাননি মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু শেখ হাসিনাকে যত্ন করে খাওয়ান। প্রাক্তন ক্রিকেটার কৃষ্ণমাচারি শ্রীকান্ত পায়েস নিয়ে খেতে শুরু করেন। দিদি হিন্দিতে বলে ওঠেন, বাংলায় একে কী বলে জানো? এটা হচ্ছে বাংলার বিখ্যাত পায়েস। আড্ডায় যোগ দেন সুনীল গাভাসকর। চলে কথাবার্তা। 

7/7

এর মধ্যেই মমতার এমন আতিথেয়তা দেখে উচ্ছ্বসিত শেখ হাসিনা। ছোট বোনকে বলেই ফেললেন, তুমি এত ছটফট করো কেন? সারাক্ষণ ঘুরে বেড়াও। এক জায়গায় বসতে পারো না। হাসিনার মুখে এমন কথা শুনে মমতার মুখে সেই পরিচিত অনাবিল হাসি।