শহরের গৃহহীন ছেলে-মেয়েদের নিয়ে হয়ে গেল স্ট্রিট চিলড্রেন'স রান

Feb 10, 2020, 16:06 PM IST
1/6

কলকাতা আর তার শহরতলির দুঃস্থ গৃহহীন ছেলেমেয়েদের (১২-২০ বছর) নিয়ে হয়ে গেল তিন কিলোমিটার দৌড়। নাম স্ট্রিট চিলড্রেন'স রান। যৌথ আয়োজক প্রাক্তন ভারতীয় ফিটনেস কোচ চিন্ময় রায়ের সংস্থা- রায় ট্রেনিং সিস্টেম এবং স্পোর্টসকেডিয়া।

2/6

রবিবার দৌড় শুরু হয় গোলপার্কের রামকৃষ্ণ মিশন লাইব্রেরি থেকে। আর শেষ হয় ল্যান্ডসডাউন পদ্মপুকুর এর KRONOS জিমের কাছে।  

3/6

দরিদ্র-গৃহহীন, হোম কিংবা রাস্তার ছেলে মেয়েরা শরীরকে শরীরচর্চার মাধ্যমে সুস্থ রাখার সচেতনতা আনতে আর পাশাপাশি খেলায় অংশ নিয়ে মনকে ভুল পথে পরিচালিত না হবার জন্য এই উদ্যোগ।

4/6

প্রায় ২০০ জন ছেলে-মেয়ে অংশ নেয় রবিবারের স্ট্রিট চিলড্রেন'স রানে। ডেভেলপমেন্ট অ্যাকশন সোসাইটি এর তিনটি শাখা- বানতলা, অরুপোতা, আনন্দবদল থেকে যোগ দেয় ৮০ জন, পদ্মপুকুর থেকে ৩০ জন, বেহালার লিটল বিগ থেকে ১২ জন, কালীঘাটের ১৫ জন, পঞ্চানন তলার ১৫ জন, পিকনিক গার্ডেনের ২০ জন এবং বিবেকানন্দ পার্কের ৩০ এই দৌড়ে অংশ নেয়।      

5/6

সমাজসেবী নিতাই দাস, HIVE ফাউন্ডেশনের সর্বময় কর্তা নিজেই অ্যাম্বুলেন্স চালিয়ে বাচ্চাদের পাশে থাকছেন। দিকে দিকে যোগাযোগ করে সব সংস্থাকে উত্সাহিত করার পাশাপাশি বিণামূল্যে খাবার প্যাকেটের ব্যবস্থা করে দিচ্ছেন।

6/6

বাংলার প্রাক্তন ক্রিকেটার রাজা ভেঙ্কট তাঁর সংস্থা স্পোর্টসকেডিয়া-র মধ্যমণি। পুলিসের থেকে অনুমতি জোগাড় থেকে প্রতিভাবান ছেলেমেয়েদের খেলাধুলোর ব্যবস্থা করার প্রতিশ্রুতি সবই করেছেন তিনি ।