কলকাতায় শুভেন্দু, আজই কোনও বড় সিদ্ধান্ত? জল্পনা তুঙ্গে

Dec 07, 2020, 17:40 PM IST
1/5

নিজস্ব প্রতিবেদন: রাজনৈতিক তরজার মাঝেই কলকাতায় শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। জোর জল্পনার মধ্যেই উত্তর কলকাতার সুকিয়া স্ট্রিটে (Sukia street) এসেছিলেন তিনি। নিজের বাড়িতে একটি বৈঠকের কথা ছিল। তবে খানিকক্ষণের জন্য নিজের বাড়ির চত্বরে এসেও গাড়ি ঘুরিয়ে ফের বেরিয়ে যান তিনি।   

2/5

সোমবার মেদিনীপুরে শুভেন্দুর গড়ে সভা করেন মুখ্যমন্ত্রী। এ দিন একুশের গেম প্ল্যান খানিকটা হলেও ছকে গিয়েছেন তৃণমূল সুপ্রিমো (Mamata Banerjee)। তবে মেদিনীপুরের এই সভায় শেষ পর্যন্ত দেখা মেলেনি শুভেন্দুর। এমনকী অধিকারী পরিবারেরও কেউ উপস্থিত ছিলেন না। স্বাভাবিকভাবেই এই মুহূর্তে চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছেন শুভেন্দু।   

3/5

এমন একটি গুরুত্বপূর্ণ দিনে সকাল থেকেই তাঁর গতিবিধির ওপর নজর রেখেছিল জি ২৪ ঘণ্টা (Zee 24 Ghanta)। লাগাতার তাঁর গাড়ির পিছনে ছুটেছে জি ২৪ ঘণ্টা। এদিন বম্বে রোড থেকেই তাঁকে ধাওয়া করা হয়। একটি জায়গায় তাঁর গাড়ি থামা মাত্রই তাঁর রাজনৈতিক অবস্থান নিয়ে বারংবারং প্রশ্ন করেন আমাদের প্রতিনিধি। তবে কোনও মন্তব্য না করেই স্করপিও নিয়ে বেরিয়ে যান তিনি। তাঁর অনুগামীরাও ধোঁয়াশা জিইয়ে রেখেছেন।   

4/5

সোমবার বিকেলে বাড়ি ঘুরে, আমহার্স স্ট্রিট, এমজি রোড, সেন্ট্রাল অ্যাভিনিউ ছাড়িয়ে ডরিনা ক্রসিং হয়ে আপাতত তাঁর গাড়ি ছুটছে। তবে এরপর কোথায় যাবেন শুভেন্দু, তা এখনও জানা যায়নি। আজই তিনি কোনও বড় সিদ্ধান্ত নেবেন কিনা তা নিয়ে ইতিমধ্যে জল্পনা শুরু হয়েছে। অনেকেই মনে করছেন আজই দলত্যাগ করার সম্ভাবনা রয়েছে শুভেন্দুর।   

5/5

তবে এখনও পর্যন্ত কোনও রাজনৈতিক মন্তব্য করেননি তিনি। কার্যত মুখে কুলুপ এঁটেই একের পর এক পদক্ষেপ করে চলেছেন। সব মিলিয়ে তাঁকে নিয়ে রাজনৈতিক মহলে এই মুহূর্তে রাজনৈতিক মহলে তাঁকে নিয়ে চলছে জোর চাপানউতোর। কী করবেন তিনি? কোন দলে থাকবেন, কী পদক্ষেপ করবেন বা নিজের রাজনৈতি অবস্থান স্পষ্ট করেননি এ যাবৎ।