Suvendu Adhikari: 'মমতাকে টাইট দিতে গিয়েছিলাম, টাইট দিয়ে এসেছি', দিল্লি থেকে ফিরলেন শুভেন্দু...

Feb 05, 2024, 23:47 PM IST
1/8

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: দিল্লি থেকে কলকাতায় ফিরলেন শুভেন্দু অধিকারী। বিমানবন্দরে বললেন, 'চোর মমতাকে টাইট দিতে গিয়েছিলাম, টাইট দিয়ে এসেছি'।  

2/8

 শিয়রে লোকসভা ভোট। দিল্লিতে শুভেন্দু অধিকারী।

3/8

কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে যখন আন্দোলনের ঝাঁঝ বাড়াচ্ছে তৃণমূল, তখন রাজ্যের বিরোধী দলনেতাকে দিল্লিতে তলব করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূত্রের খবর তেমনই।  

4/8

গতকাল, রবিবার রাতে দিল্লির উদ্দেশ্য রওনা দেন শুভেন্দু। স্রেফ অমিত শাহ নন, এদিন উপ রাষ্ট্রপতি জগদীপ ধনখড় ও কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের সঙ্গেও দেখা করেন তিনি।

5/8

সূত্রের খবর, অমিত শাহের সঙ্গে বাংলার আইনশৃঙ্ঘলা পরিস্থিতি নিয়ে কথা বলেন শুভেন্দু। বৈঠকের পর শুভেন্দু বলেন, 'সিএএ চালু হচ্ছে। পশ্চিমবঙ্গ সরকার ও জেলাশাসকদের কোনও ভূমিকা থাকবে না। ২ কোটির বেশি বাংলাদেশি শুধুমাত্র হিন্দু হওয়ার কারণে তাঁদের এক কাপড়ে পালিয়ে আসতে হয়েছে। তারা সম নাগরিকত্বের সুযোগ পাবে। ভারত সরকার করবে'।

6/8

বাংলার 'দুর্নীতি' নিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের কাজে অভিযোগ জানিয়েছেন শুভেন্দু।  'ক্যাগ রিপোর্টে ২ লক্ষ কোটি টাকা দুর্নীতির হদিশ মিলেছে। নির্মলাজীকে বলেছি, আপনাকে ব্যবস্থা নিতে হবে'। বৈঠক শেষে একথা জানান তিনি নিজেই। 

7/8

উপ রাষ্ট্রপতি হওয়ার আগে বাংলার রাজ্যপাল ছিলেন জগদীপ ধনখড়। শুভেন্দু বলেন, 'জগদীপ ধনখড়ের সঙ্গে সৌজন্য় সাক্ষাৎ ছিল। বাংলার সঙ্গে তাঁর ভালো সম্পর্ক, সবাই জানেন। একুশের ভোটে পর যখন বাংলার একে পর এক ঘটনা ঘটছিল, তখন সংবিধান ও বাংলার মানুষকে রক্ষা করার জন্য অনেক কাজ করেছেন। যখন দিল্লি আসি, ওর সঙ্গে দেখা করি'।

8/8

এদিকে যেদিন কলকাতায় ফিরলেন শুভেন্দু, সেদিন দিল্লি সফর বাতিল করলেন মুখ্যমন্ত্রী।  সন্ধ্য়ায় বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের উত্তর বিরোধী দলনেতা বলেন,  'উনি কোথায় যাবেন না যাবেন সেটা আমি বলব কেন। ওনাকে নিয়ে আমরা অত চিন্তিত নই'।