Weather Today: বাড়বে দিনের তাপমাত্রা, দেখা দেবে না বৃষ্টি

Mar 07, 2022, 07:11 AM IST
1/5

তাপমাত্রা

temperature

বঙ্গে আগামী কয়েকদিনে বৃষ্টির সম্ভাবনা নেই। আরও বাড়বে দিনের অর্থাত সর্বোচ্চ তাপমাত্রা। যদিও উত্তর-পশ্চিম ভারতের তুষারপাত আর দক্ষিণ ভারতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

2/5

কলকাতার আবহাওয়া

weather in kolkata

কলকাতায় পরিষ্কার আকাশ দেখা যাবে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শীতের আমেজ পাকাপাকিভাবে উধাও। বেলা বাড়লে গরম ও আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। কলকাতায় সোমবার সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২১.৫ ডিগ্রী থেকে সামান্য কমে ২০.২ ডিগ্রি হবে। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৮ ডিগ্রী থেকে বেড়ে হয় ৩৩.১ ডিগ্রি। স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রী তাপমাত্রা বেশি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৬ শতাংশ।

3/5

দক্ষিনবঙ্গের আবহাওয়া

weather in south bengal

দক্ষিণবঙ্গের কোন জেলাতেই বৃষ্টির সম্ভাবনা নেই। মেঘমুক্ত পরিষ্কার আকাশ দেখা যাবে। আগামী কয়েকদিনে বাড়বে তাপমাত্রা। রাতের তাপমাত্রা খুব একটা না বাড়লেও দিনের তাপমাত্রা ক্রমশ বাড়বে।

4/5

উত্তরবঙ্গের আবহাওয়া

North Bengal weather

আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। দার্জিলিং, কালিম্পং এর পার্বত্য এলাকায় খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় হতে পারে এই বৃষ্টি। তারপর থেকে বৃষ্টির সম্ভাবনা নেই আগামী তিন-চার দিন।

5/5

দেশের আবহাওয়া

weather in other states

জম্মু কাশ্মীর, লাদাখ, হিমাচল প্রদেশ সংলগ্ন উত্তর-পশ্চিম ভারতে আগামী ২৪ ঘণ্টায় হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের প্রভাবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে। ভারী বৃষ্টি হবে তামিলনাডু, অন্ধ্রপ্রদেশ, পন্ডিচেরি সহ সংলগ্ন এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে।