স্টাফ স্পেশালেই চোখে পড়ার মতো ভিড়! কাল থেকে কী হবে, চিন্তা বাড়াচ্ছে পরিস্থিতি

Nov 10, 2020, 13:00 PM IST
1/5

স্টাফ স্পেশাল ট্রেনে একদিন আগে সাধারণ যাত্রীদের ভিড়। কাল থেকে আরও বাড়বে  ভিড়। চিন্তিত রেল প্রশাসন। আগামীকাল অর্থাৎ বুধবার থেকে এ রাজ্যে ঘুরবে লোকাল ট্রেনের চাকা।   

2/5

আর তার একদিন আগে শিয়ালদা দক্ষিণ শাখায় ক্যানিং বেদবেরিয়া স্টেশনে দেখা গেল স্টাফ স্পেশাল ট্রেনে সাধারণ যাত্রীদের ভিড়। নেই কোনও সোশ্যাল ডিসটেন্স। পাশাপাশি বসে আছে যাত্রীরা। কারও মুখে আছে মাক্স আবার কারও মুখে নেই।   

3/5

বুধবার থেকে রাজ্যে দৈনিক ৬৯৬ জোড়া লোকাল ট্রেন চালাবে রেল। সঙ্গে সঙ্গে টিকিট কাউন্টারে মাসিক টিকিটের পুনর্ণবীকরণ চলছে। রেল সূত্রে জানা যায় যে কাল থেকে আরও যাত্রী সংখ্যা বাড়বে। এ অবস্থায় সোমবার থেকে বিভিন্ন স্টেশনে শুরু হয়ে যায় মেয়াদ ফুরিয়ে যাওয়া মান্থলি টিকিটের পুনর্নবীকরণ। ইস্যু হচ্ছে নতুন মান্থলিও।  

4/5

৫০ শতাংশ যাত্রী নিয়ে লোকাল পরিষেবা চালু হচ্ছে। এই পরিস্থিতিতে যাত্রী বিক্ষোভের আশঙ্কা থাকছেই। তাই বিক্ষোভ বা অবরোধ এড়াতে সতর্ক রাজ্য এবং রেল, দুপক্ষই। কাল থেকেই রাজ্যে চালু হচ্ছে লোকাল ট্রেন। শেষ মুহুর্তের প্রস্তুতি জেলায় জেলায়।   

5/5

করোনা আবহে যাত্রী সুরক্ষা ও সতর্কতা মেনেই চালু করা হচ্ছে লোকাল ট্রেন পরিষেবা। কি কি সতর্কতা নেওয়া হবে, কী হবে প্রশাসনের দায়িত্ব?  এ নিয়েই আজ নবান্ন থেকে জেলা শাসকদের, পুলিস সুপার ও পুলিস কমিশনারের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বৈঠক করবেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। রাজ্যের দশ জেলা, হাওড়া,উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ চব্বিশ পরগনা,হুগলি,পূর্ব বর্ধমান,পশ্চিম বর্ধমান,পূর্ব মেদিনীপুর,পশ্চিম মেদিনীপুর, নদিয়া,মুর্শিদাবাদের জেলা শাসকরা উপস্থিত থাকবেন ভিডিও কনফারেন্সে।