Weather Today: দোলের আগেই গরমের আঁচ দক্ষিণবঙ্গে, নেই বৃষ্টির সম্ভাবনা

Mar 15, 2022, 07:05 AM IST
1/5

আবহাওয়া

weather

বাড়বে গরম। আগামী কিছুদিনের মধ্যেই দিনে ৩ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। শীতের আমেজ কমবে। বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে। 

2/5

কলকাতার আবহাওয়া

weather in kolkata

সকালে হালকা শীতের আমেজ থাকলেও বেলা বাড়ার সঙ্গেই শীত কমবে এবং গরম বাড়বে। আগামী ৪৮ ঘন্টা আংশিক মেঘলা আকাশ থাকার সম্ভাবনা। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৭ ডিগ্রি। যা এই সময়ের হিসেবে স্বাভাবিক। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি। এই তাপমাত্রাও স্বাভাবিক। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৬ শতাংশ। সর্বনিম্ন ৩০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়নি। 

3/5

দক্ষিনবঙ্গের আবহাওয়া

weather in south bengal

আগামীকাল থেকে বাড়বে তাপমাত্রা। চার পাঁচ দিনে ৪ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে। দিনের বেলার গরম বাড়বে। সকালে ও সন্ধ্যায় শীতের আমেজ কমবে।

4/5

উত্তরবঙ্গের আবহাওয়া

North Bengal weather

উত্তরবঙ্গের উপরের অংশ এবং সিকিমের উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্ত থেকে একটি পূবালী অক্ষরেখা আরব সাগর পর্যন্ত বিস্তৃত। সিকিম থেকে পূর্ব মধ্য আরবসাগর পর্যন্ত এই অক্ষরেখার বিস্তার। আংশিক মেঘলা আকাশ থাকতে পারে দু এক জায়গায়। আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যে।

5/5

দেশের আবহাওয়া

weather in other states

বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে। অরুণাচল প্রদেশ বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সম্ভাবনা আছে দক্ষিণ ভারতের কিছু রাজ্যেও। দেশের বাকি অংশে আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। গরম বাড়বে আগামী কয়েকদিন। আবহাওয়া দপ্তর বেশকিছু রাজ্যে তাপ-প্রবাহের পরিস্থিতির সর্তকতা দিয়েছে।