Weather Today: বৃষ্টি নেই মহানগরে, বাড়বে অস্বস্তি

Apr 18, 2022, 10:17 AM IST
1/6

কলকাতার আবহাওয়া

weather of kolkata

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া চলবে বঙ্গে। দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলায় তাপপ্রবাহ পরিস্থিতি থাকবে। কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কম।   

2/6

কলকাতার আর্দ্রতা

humidity in kolkata

কলকাতায় আজ বৃষ্টির সম্ভাবনা কম। সকালে আংশিক মেঘলা আকাশ হলেও বেলা বাড়লে বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি।

3/6

কলকাতার আবহাওয়া

weather in kolkata

সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ।

4/6

উত্তরবঙ্গের তাপমাত্রা

weather of north bengal

উত্তরবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি আর ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা হাওয়া বইতে পারে আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাতে। দু'এক শিলা বৃষ্টিও হতে পারে।

5/6

দক্ষিনবঙ্গের তাপমাত্রা

weather of south bengal

দক্ষিণবঙ্গে একদিকে তাপপ্রবাহ এবং বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে। বৃষ্টির পরিমাণ বাড়তে পারে দক্ষিণবঙ্গে। বুধবারের পর থেকে দক্ষিণবঙ্গে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে। দক্ষিণবঙ্গের পশ্চিমের পাঁচ জেলা বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমান এই পাঁচ জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে। তাপমাত্রা ৪২ ডিগ্রির কাছাকাছি থাকবে এই জেলাগুলিতে। 

6/6

দেশের আবহাওয়া

weather in other states

আগামী কয়েকদিন বৃষ্টি চলবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে। আসাম এবং মেঘালয়ে প্রবল বৃষ্টির সম্ভাবনা বুধ এবং বৃহস্পতিবার। বাকি রাজ্যগুলিতে বৃষ্টি হবে বিক্ষিপ্তভাবে। দক্ষিণ ভারতের রাজ্য অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, কেরালা, পন্ডিচেরি, বৃষ্টি চলবে বিক্ষিপ্তভাবে।